৪ ফুট ৯ ইঞ্চি লম্বা চুলের রেকর্ড কিশোরের

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০২:০০ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

চুল লম্বা রাখতে কমবেশি সব নারীই পছন্দ করেন। অনেকেই মনে করেন লম্বা চুল যে কোনো নারীর সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে দেয়। লম্বা চুলের জন্য এখন পর্যন্ত অনেক নারী বিশ্বরেকর্ড করেছেন। তবে এবার কোনো নারী নন, বরং এক কিশোরের ঝুলিতে এই রেকর্ড।

সম্প্রতি ভারতের বাসিন্দা সিদাকদীপ সিং চাহাল নামের এক কিশোর এই রেকর্ডটি করেছে। ১৫ বছর বয়সী সিদাকদীপ জীবনে কখনো চুল কাটেননি। এখন তার চুলের দৈর্ঘ্য ১৪৬ সেন্টিমিটার (৪ ফুট ৯.৫ ইঞ্চি)।

আরও পড়ুন: ৫০০০ বিষাক্ত বিচ্ছুর সঙ্গে ৩৩ দিন কাটালেন নারী 

মূলত সিদাক একজন শিখধর্মের অনুসারী। এই ধর্মের রীতি অনুযায়ী তারা কখনো চুল কাটেন না। এই ধর্মের সব পুরুষেরই চুল লম্বা থাকে। তারা মনে করেন চুল ঈশ্বরের দান, তাই তারা এটা কখনো কাটেন না। যা তারা বেঁধে রাখেন এবং মাথায় সব সময় পাগড়ি পরেন। সিদাকও তাদের মতোই চুল খোপা করে রাখেন এবং একটি পাগড়ি পরেন।

সিদাকের পরিবারের এবং আশপাশের সব পুরুষের চুলই লম্বা। তবে তার মতো এত লম্বা চুল আর কারও নেই। সিদাক সপ্তাহে দুইবার তার চুলে শ্যাম্পু করেন, এজন্য প্রতিবার তার সময় লাগে ১ ঘণ্টা। এরপর শুকিয়ে ব্রাশ করে খোপা বেঁধে রাখেন। এই কাজে তাকে সাহায্য করেন তার মা।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।