মেডিকেলে ভর্তির ফল পুনর্নিরীক্ষণ চান ১৫৪৬ জন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণ করার আবেদন করেছেন দেড় সহস্রাধিক শিক্ষার্থী। মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করতে ইচ্ছুক শিক্ষার্থীদের গত ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্য অধিদফতরের চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখা সূত্র জানায়, বেঁধে দেয়া সময়ের মধ্যে মোট এক হাজার ৫৪৬ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। তারা প্রত্যেকে টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে এক হাজার টাকা (অফেরতযোগ্য) জমা দিয়ে নিজ ফল পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেন।

চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার একজন দায়িত্বশীল কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, আগামী মাসের প্রথম সপ্তাহে আবেদনকারী শিক্ষার্থীদের পরীক্ষার খাতা পুনঃপরীক্ষা করা হবে।

কী প্রক্রিয়ায় পুনরায় পরীক্ষা করা হয় জানতে চাইলে তিনি জানান, ভর্তি কমিটির সদস্যরা আবেদনকারী শিক্ষার্থীদের খাতাগুলো ওএমআর (অপটিক্যাল মার্ক রিডার) মেশিনে পুনরায় পরীক্ষা করবে। সেইসঙ্গে ম্যানুয়ালি হিসাব করে দেখবে। পুনর্নিরীক্ষণের পর আলাদা করে ফলাফল প্রকাশ করা হবে না। শিক্ষার্থীদের এমএমএসের মাধ্যমে পুনর্নিরীক্ষণের ফলাফল জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, চলতি বছরের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা গত ৫ অক্টোবর অনুষ্ঠিত হয়। এতে ৬৩ হাজার ২৬ জন পরীক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে ন্যূনতম ৪০ নম্বর পেয়ে পাস করেন ২৪ হাজার ৯৬৮ জন।

এমইউ/জেডএ/পিআর