ত্যাগ ও সেবার আদর্শে রোগীদের সেবা প্রদানের আহ্বান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ০৬ মে ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, মানবসেবার পথিকৃৎ, আধুনিক নার্সিংয়ের প্রবর্তক মহীয়সী নারী ফ্লোরেন্স নাইটিংগেলের ত্যাগ ও সেবার আদর্শে উজ্জ্বীবিত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে আসা রোগীদের সেবা প্রদান করুন। যাতে বিএসএমএমইউ থেকে সেবা গ্রহণ করে সুস্থ হয়ে রোগীরা সন্তুষ্টি নিয়ে বাড়ি ফিরতে পারেন।

সোমবার (৬ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকের সামনে থেকে বিশ্ব নার্স দিবসকে (১২ মে) সামনে রেখে বের হওয়া র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে নার্সদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘নার্স : সবার জন্য স্বাস্থ্য অর্জনে সোচ্চার।’

র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন অংশ প্রদিক্ষণ করে। দিবসটি উপলক্ষে র‌্যালি ছাড়াও বিএসএমএমইউ এর বি ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কর্মসূচিতে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়াসহ উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডীন অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক, গ্রাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মেবেল ডি রোজারিও, সেবা তত্ত্বাবধায়ক শান্তনা রানী দাস, অতিরিক্ত সেবা তত্ত্বাবধায়ক হালিমা বেগম প্রমুখ অংশগ্রহণ করেন।

এমইউ/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :