আইসিডিডিআর,বিতে দিনরাত ২৪ ঘণ্টা ডায়াগনস্টিক সেবা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ১৫ জুলাই ২০১৯

রাজধানীর মহাখালীতে অবস্থিত আইসিডিডিআর,বিতে বিশ্ব বিখ্যাত ডায়াগনস্টিক সেন্টারে সোমবার (১৫ জুলাই) থেকে দিনরাত ২৪ ঘণ্টা সেবা দেয়া হবে। অর্থাৎ ৩৬৫ দিনই ডায়াগনস্টিক সেবা পাবেন রোগীরা। এতে অনেক রোগীকে সারাদিন সেবা দেয়া সম্ভব হবে এবং রোগীদের সেবা গ্রহণে অপেক্ষার সময় অনেকাংশে হ্রাস পাবে।

রোগীদের চাহিদার কথা চিন্তা করে সেবার পরিধি বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন আইসিডিডিআর,বির একাধিক দায়িত্বশীল কর্মকর্তা।

তারা জানান, আইসিডিডিআর,বির ল্যাবরেটরি বাংলাদেশের একমাত্র ল্যাবরেটরি যা ইন্টারন্যাশনাল অর্গনাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশনের (আইএসও) আওতায় আইএসও ১৫১৮৯ (মান ও দক্ষতা) এবং আইএসও ১৫১৯০ (নিরাপত্তা) সনদপ্রাপ্ত; এসব ল্যাবরেটরি ৪০০ এর বেশি রোগনির্ণয়ের জন্য সনদ পেয়েছে।

এ বিষয়ে আইসিডিডিআর,বির ল্যাবরেটরি সায়েন্সেস অ্যান্ড সার্ভিসেস বিভাগের সিনিয়র ডিরেক্টর ড. নিয়াজ আহমেদ বলেন, ‘এ বর্ধিত সেবায় ব্যয়ভার অনেকাংশে বৃদ্ধি পেলেও সর্বস্তরের মানুষের জন্য সেবা গ্রহণের সুযোগ বাড়াতে চাই। আমাদের অত্যন্ত দক্ষ ও নিষ্ঠাবান বিজ্ঞানী ও চিকিৎসক এবং অত্যাধুনিক ল্যাবরেটরিসমূহ এখন থেকে আরও বেশি সংখ্যক রোগীকে উচ্চমানসম্পন্ন রোগনির্ণয় সেবা প্রদান করতে সক্ষম হবে।’

এমইউ/এনডিএস/এমএস

আপনার মতামত লিখুন :