আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজে নার্স দিবস উদযাপন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৯ পিএম, ১৪ মে ২০২২
আন্তর্জাতিক নার্স দিবসে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজে র‌্যালি

আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ মে) নাটোরে অবস্থিত কলেজ ক্যাম্পাসে র‌্যালি, সেমিনারসহ নানা আয়োজনের মধ্য দিয়ে আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতাল ও আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজের চিকিৎসক, নার্স ও শিক্ষার্থীরা দিবসটি উদযাপন করেন।

আন্তর্জাতিক নার্স দিবসের এবারের প্রতিপাদ্য ছিল ‘স্বাস্থ্য ব্যবস্থায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই- বিশ্ব স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সের অধিকার সুরক্ষিত করুন’।

এই প্রতিবাদ্যে দিবসটি উদযাপন করে আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজ। দিবসের শুরুতে চিকিৎসক, নার্স ও শিক্ষার্থীদের সমন্বয়ে একটি র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। পরে এ বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

প্রাণ অ্যাগ্রো লিমিটেডের মহাব্যবস্থাপক মো. হযরত আলীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) প্রাক্তন অধ্যাপক ও বিভাগীয় প্রধান (শিশু বিভাগ) ডা. মো. ইমদাদুল হক।

আমজাদ খান চৌধুরী নার্সিং কলেজে নার্স দিবস উদযাপন

তিনি বলেন, নার্সদের কর্মের যথাযথ মূল্যায়ন করতে হবে। উন্নতমানের স্বাস্থ্যসেবার জন্য অতি জরুরি এবং রোগীদের নিকটতম স্বাস্থ্যকর্মী তারা। নার্সরা আমাদের সেবায় নিজেদের বিলিয়ে দেন, তাই আমাদের জীবনে তাদের ভূমিকা যে কতটা গুরুত্বপূর্ণ তা চিন্তা করা দরকার।

এসময় নাটোর আধুনিক সদর হাসপাতলের প্রাক্তন আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. মো. আবুল কালাম আজাদ, আমজাদ খান চৌধুরী মেমোরিয়াল হাসপাতালের আরএমও ডা. মো. আরমান হোসেনসহ অন্যান্য চিকিৎসক, নার্স ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]