প্রাক্তন স্বামীর দেওয়া আগুনে ডা. লতার ৯০% দগ্ধ, অবস্থা আশঙ্কাজনক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪
চিকিৎসাধীন ডা. লতা আক্তার

নরসিংদীতে প্রাক্তন স্বামীর দেওয়া আগুনে দগ্ধ চিকিৎসক লতা আক্তারের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের চিকিৎসকরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) চিকিৎসাধীন ডা. লতা আক্তারকে দেখতে আসেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। এ সময় তিনি পুরো ঘটনা শোনেন এবং ভুক্তভোগীর চিকিৎসার সর্বশেষ খোঁজ-খবর নেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ঘটনাটি অত্যন্ত কষ্টদায়ক, হৃদয়বিদারক ও দুঃখজনক। এমন ঘটনায় আসলে কেউই লাভবান হয় না, শুধু নিজেদেরই ক্ষতি হয়। পেট্রোলের আগুনে পুড়ে যাওয়া আমাদের এই চিকিৎসকের প্রায় ৯০ শতাংশ পুড়ে গেছে। এ অবস্থায় তাকে সুস্থ করা বেশ কঠিন। তবে, রোগীকে সুস্থ করতে শেষ মুহূর্ত পর্যন্ত সব ধরনের চেষ্টাই আমাদের অব্যাহত রাখতে হবে। আমরা আমাদের সাধ্যের শেষ বিন্দু দিয়ে চাই এ চিকিৎসক দ্রুত সুস্থ হয়ে আমাদের মধ্যে ফিরে আসুক।’

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নরসিংদী থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হন ডা. লতা আক্তার। তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ হয়েছে। সাবেক স্বামী খলিলুর রহমান পেট্রোল ঢেলে ওই চিকিৎসকের গায়ে আগুন দিয়েছেন বলে জানান তিনি। বর্তমানে তিনি মেকানিক্যাল ভেন্টিলেশনে আছেন। এই চিকিৎসকের গায়ে আগুন দেওয়ার পর তার স্বামী নিজের গায়েও আগুন দেন। তিনি গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এএএম/কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।