কুমিরকে বিয়ে করলেন মেয়র


প্রকাশিত: ০৭:০৭ এএম, ০৯ জুলাই ২০১৭

নাচে-গানে জমজমাট বিয়ের অনুষ্ঠান। নিমন্ত্রণ জানানো হলো পুরো শহরের মানুষকে। ধীরে ধীরে আসতে শুরু করেছেন অতিথিরা। বাজনার তালে তালে নাচ-গান, খাওয়া-দাওয়া সবই চলছে। পুরো অনুষ্ঠান জমে উঠেছে। শুধু বিয়েটা বাকি। পাত্র হাজির। অপেক্ষা শুধু পাত্রীর জন্য।

পরনে সাদা গাউন, মাথায় সাদা ফুলের ক্রাউন পরে একজনের কোলে চরে উপস্থিত হল পাত্রী। সে হাঁটতে ততটা পটু না হলেও সাঁতরাতে বেশ পটু। হবেই না কেন? পাত্রীটি যে একটা জ্যান্ত কুমির! আর সেই কুমিরের সঙ্গেই বিয়ে হয়ে গেল শহরের মেয়রের।

maxico

এমনই অদ্ভূত ঘটনা ঘটেছে দক্ষিণ মেক্সিকোর সান পেড্রো হুয়ামেলুলায়। ওই শহরের মেয়র ভিক্টর অ্যাগুইলারের সঙ্গে সম্প্রতি একটি কুমিরের বিয়ে দিলেন স্থানীয় বাসিন্দারা। কেনই বা কুমিরকে বিয়ে করলেন মেয়র? আসলে এটি মেক্সিকোর একটি প্রাচীন প্রথা। ১৭৮৯ সাল থেকে স্থানীয় চোন্তাল ইন্ডিয়ানরা প্রতি বছর এই প্রথা অনুসরণ করে আসছেন।

স্থানীয়দের বিশ্বাস, এই প্রথার মাধ্যমে ওয়াক্সাকা প্রদেশের তেহুয়ানতেপেকের ইস্থমাসের সমুদ্র তীরবর্তী স্থানীয় জেলেদের ভাগ্যোন্নতি হয়। এর ফলে ওই এলাকার চাষাবাদও ভাল হয় বলে বিশ্বাস তাদের।

maxico

এই বিয়েতে কুমিরটিকে খ্রিস্টধর্মে দীক্ষিত করা হয়। একই সঙ্গে কুমিরটিকে সেই শহরের রাজকুমারী হিসেবে স্বীকৃতিও দেওয়া হয়। এরপর বিরাট শোভাযাত্রা করে কুমিরটিকে টাউন হলে নিয়ে আসেন স্থানীয় মানুষজন। সব শেষে গোটা শহরবাসীর সামনে স্থানীয় মেয়রের সঙ্গে বিয়ে হয় ওই কুমিরের।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :