চকলেট থেকে বেরিয়ে এল পোকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ০৫:০২ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৭
চকলেট থেকে বেরিয়ে এল পোকা

বাচ্চাদের কাছে চকলেট অনেক প্রিয় একটা খাবারের নাম। অনেক নারীর কাছেও প্রিয় খাবারের তালিকায় চকলেটের নাম সবার উপরে। সুস্বাদু হওয়ায় হরেক রকমের চকলেট এখন সবারই প্রিয়। অনেকে তো আয়েশ করে একসঙ্গে অনেকগুলো চকলেট খান। কখনও হয়তো ভাবতেই পারেন না এসব চকলেটের সঙ্গে জড়িয়ে থাকতে পারে অনেক অপ্রীতিকর ঘটনা।

চকলেট খেতে গিয়ে র‌্যা চেল ভাইল নামের একজন মার্কিন নারী মারাত্মক এক বিড়ম্বনার শিকার হন। যার জন্য তিনি ও তার বান্ধবী মোটেও প্রস্তুত ছিলেন না। নিজস্ব ফেসবুক ওয়ালে র‌্যা চেল শেয়ার করেন চকলেটপ্রিয়দের অতি পরিচিত ফেরারো রশার চকলেটের কিছু ছবি এবং ভিডিও; যেটা ঘটেছে তাদের সঙ্গে।

ওই ছবি এবং ভিডিওতে দেখা যায়, র‌্যাচেলের হাতে ধরে রাখা ফেরারো রশার চকলেটের পুরু স্তর ভেদ করে কিলবিল করতে করতে বের হয়ে আসছে পোকা, যাকে আমরা বলে থাকি শুককীট বা কিলবিলে পোকা! এই পোকাগুলো সাধারণত কোনো নোংরা স্থানে দেখা যায়।

সপ্তাহ দুয়েক আগে র‌্যাচেল এবং তার বান্ধবী ফেরারো রশারের একটি বক্স নিয়ে খেতে বসেছিলেন। খেয়াল না করেই তারা সেখানকার প্রায় অর্ধেক চকলেট সাবাড় করে দেন। চকলেট খাওয়ার জন্য দুই বান্ধবী রীতিমতো প্রতিযোগিতা শুরু করে দেন।

কিন্তু এরপর র‌্যাচেলের বান্ধবী খেয়াল করেন, চকলেটের মধ্যে কিছু একটা আছে। যেটা মুখের মধ্যে নড়ে উঠেছে। পরে তারা খেয়াল করে দেখেন, চকলেটের ভেতর থেকে পোকা বের হয়ে আসছে।

পরে বাকি চকলেটের মোড়ক খুলে তারা তো অবাক; আবার বমি বমিও লাগছে তাদের। কারণ ইতোমধ্যে তারা যে এরকম কিছু চকলেটই খেয়েছেন।

এরপর যতগুলো নতুন চকলেট খোলা হয়েছে, প্রতিটার ভেতর থেকেই বের হয়ে এসেছে একই ধরণের পোকা! এরপর র‌্যাচেল তার পোস্টে বলেন, তিনি সবসময়ই এই চকলেট কিনে থাকেন। কিন্তু এই ঘটনার পর তিনি দ্বিতীয়বার আর এই চকলেট কেনার মতো ভুল করবেন না!

ঘটনাটি শুনে অনেকেই ভাবতে পারেন হয়তো চকলেটের মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছিল বলেই এমনটা ঘটেছে। কিন্তু র‌্যাচেল তার পোস্টে একই সঙ্গে লিখে দিয়েছেন এবং ছবি দিয়ে দিয়েছেন যেখানে বলা হচ্ছে, সেই চকলেট বক্সের মেয়াদ রয়েছে ৬ই মার্চ ২০১৮ পর্যন্ত।

এই প্রতিবেদন লেখা পর্যন্তে র‌্যাচেলের পোস্ট করা ভিডিওটি চার কোটি ৯০ লাখ বার দেখা হয়েছে। অনেকেই মন্তব্য করেছেন তার পোস্টে। চকলেটটি না খাওয়ার ব্যাপারেও অনেকে সিদ্ধান্ত জানিয়েছেন।

পোকা থাকার ব্যাপারে চকলেটটি প্রস্তুতকারী কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগও দিয়েছেন র‌্যা চেল। তবে কোম্পানির পক্ষ থেকে এখনও কোনো প্রতিক্রিয়া জানতে পারেননি তিনি।

প্রতিষ্ঠানটির মুখপাত্র ডেইলি মেইলকে জানিয়েছেন, তাদের তৈরি চকলেট ভালভাবে সংরক্ষণের ব্যাপারে বরাবরই তারা নির্দেশনা দিয়ে আসছেন। তারপরেও যদি এরকম কিছু ঘটে থাকে সে ব্যাপারে তারা তদন্ত করে দেখবেন।

কোনো ভোক্তার অভিযোগ কোম্পানির পক্ষ থেকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয় বলেও জানান তিনি।

সূত্র : এনডিটিভি

কেএ/পিআর