পারসন অব দ্য ইয়ার ইস্যুতে বিতর্কে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৩০ এএম, ২৫ নভেম্বর ২০১৭

‘পারসন অব দ্য ইয়ার’ ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রভাবশালী সাময়িকী টাইম ম্যাগাজিনের টেলিফোনে আলোচনা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। কীভাবে টাইম ম্যাগাজিনের স্বাক্ষাৎকার ও ফটোশুটের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন সেবিষয়ে একটি টুইট করার পর এই বিতর্কের সূত্রপাত হয়েছে।

শুক্রবার এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, টাইম ম্যাগাজিন কর্তৃপক্ষ তাকে টেলিফোন করেছিল, সম্ভবত তাকে ‘পারসন অব দ্য ইয়ার’ নির্বাচিত করার জন্য। তবে মার্কিন এই প্রভাবশালী সাময়িকী পরে এক বিবৃতিতে বলছে, কীভাবে পারসন অব দ্য ইয়ার নির্বাচিত করা হয় সেব্যাপারে প্রেসিডেন্ট সম্ভবত ভুল ধারণা করছেন।

গত বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টাইম ম্যাগাজিনের পারসন অব দ্য ইয়ার নির্বাচিত হয়েছিলেন। মানুষের ভালো এবং মন্দ কাজের বিবেচনায় ১৯২৭ সাল থেকে টাইম ‘ম্যান অব দ্য ইয়ার’ নির্বাচিত করে আসছে।

টাইম বলছে, ঘোষণার আগে পর্যন্ত তারা এ ব্যাপারে কোনো ধরনের মন্তব্য করা থেকে বিরত থাকে। আগামী ৬ ডিসেম্বর চলতি বছরের পারসন অব দ্য ইয়ার ঘোষণা করবে টাইম।

মার্কিন এই সাময়িকী পারসন অব দ্য ইয়ার নির্বাচিত করার জন্য পাঠকদের ভোটের আমন্ত্রণ জানায়। পরে চূড়ান্ত সিদ্ধান্ত নেন সাময়িকটির সম্পাদক।

সূত্র : বিবিসি, এএফপি।

এসআইএস/আরআইপি

আপনার মতামত লিখুন :