মিশন সম্পন্ন : সিরিয়া হামলা নিয়ে ট্রাম্পের টুইট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১৪ এপ্রিল ২০১৮

সিরিয়া হামলায় যুক্তরাষ্ট্রের সঙ্গে ফ্রান্স ও ব্রিটেন অংশ নেয়ায় এ দেশ দুটিকে ধন্যবাদ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে গত রাতের ওই হামলাকে পুরোপুরি সফল দাবি করেছেন তিনি।

শনিবার সামাজিক যোগাযোগ টুইটারে দেয়া এক টুইট বার্তায় মার্কিন এ প্রেসিডেন্ট বলেন, গত রাতে হামলা পুরোপুরি সম্পন্ন হয়েছে। বিচক্ষণতার জন্য ফ্রান্স ও ব্রিটেনকে ধন্যবাদ। তাদের চমৎকার সেনাবাহিনীকেও ধন্যবাদ।

সিরিয়া হামলায় এরচেয়ে ভালো ফল হতে পারে না উল্লেখ করে ডোনাল্ড ট্রাম্প বলেন, মিশন সম্পন্ন।

প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে শাস্তি দিতে একযোগে সিরিয়ায় হামলা শুরু করেছে যুক্তরাষ্ট্র, ফ্রান্স ও ব্রিটেন। দেশটির বেসামরিক নাগরকিদের ওপর সরকারি বাহিনীর রাসায়নিক হামলার অভিযোগ এনে পশ্চিমা বিশ্বের হামলায় এখন পর্যন্ত শতাধিক ক্ষেপণাস্ত্র সিরীয় ভূখণ্ড লক্ষ্য করে ছোঁড়ার দাবি করা হয়েছে।

তবে প্রেসিডেন্ট বাশার আল-আসাদের অন্যতম মিত্র রাশিয়ার সেনাবাহিনী বলছে, পশ্চিমাদের ছোঁড়া ১০৩ টি ক্রুজ ক্ষেপণাস্ত্রের ৭১টিই ভূপাতিত করেছে সিরিয়ায় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।

যুক্তরাষ্ট্র ও পশ্চিমাদের একযোগে সিরিয়া আগ্রাসনের ব্যাপারে আলোচনা করতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জরুরি বৈঠক ডেকেছে রাশিয়া।

বার্তা সংস্থা এপি বলছে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, সিরিয়ায় পশ্চিমা মিত্রদের নিয়ে যুক্তরাষ্ট্রের হামলা মানবিক বিপর্যয় ডেকে আনতে পারে।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :