জার্মানির রাস্তায় অ্যাকর্ডিয়ান বাজালেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮

শিল্প সম্বন্ধে তার প্রীতির কথা কারও অজানা নয়। তিনি কবিতা লেখেন, অবসর সময়ে আঁকার জন্য তুলি হাতে নেন, সময় পেলেই গেয়ে ওঠেন গান। বহু ব্যস্ততার মধ্যেও প্রবল কাজের চাপ থাকা সত্ত্বেও তার কলমটি যেন তাকে দিয়েই লিখিয়ে নেয় নিজস্ব প্রবন্ধটি। তিনি আর কেউ নন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ মুহূর্তে তিনি রয়েছেন জার্মানিতে। তার জার্মানি সফরের একটি মুহূর্তের ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। ওই ভিডিওটিতে দেখা গেছে, পথ চলতে চলতে আচমকা থেমে গিয়ে ফুটপাথে দাঁড়িয়ে থাকা এক ‘মিকি মাউস’ সাজা মানুষের হাতে রাখা অ্যাকর্ডিয়ানটি বাজাতে আরম্ভ করেছেন মমতা। সবাই এতে চমকে গেছেন। কী গান বাজাচ্ছিলেন তিনি? ‘আমরা করব জয়’-এর সুরটিই বাজাচ্ছিলেন মুখ্যমন্ত্রী।

এক মিনিটেরও কম সময়ের ভিডিওটিতে ওই গানটির সুরটি বাজিয়ে মুগ্ধ করেন তিনি। প্রশংসার বন্যা বয়ে যায় ফেসবুকে। বহু মানুষ অতি বিস্ময়ে প্রশ্ন না করে পারেননি যে, তিনি যে এই যন্ত্রটি এত ভালো বাজাতে পারেন, তা তো জানাই ছিল না!

প্রসঙ্গত, জার্মানি ও ইতালিতে ১২ দিনের সফর করবেন মমতা। রাজ্যে বিনিয়োগ টানতেই আরও একবার বিদেশ সফরে গেলেন মুখ্যমন্ত্রী। এবারও তার সঙ্গী হয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। তাছাড়া মুখ্য সচিব মলয় দে, অর্থ সচিব এইচ কে দ্বিবেদীও রয়েছেন মমতার সঙ্গে।

টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :