ব্রাজিলে ব্যাংক ডাকাতির চেষ্টা : নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:২০ এএম, ০৮ ডিসেম্বর ২০১৮

ব্রাজিলে একই এলাকার দু’টি ব্যাংকে ডাকাতির চেষ্টার ঘটনায় গোলাগুলিতে ১২ জন নিহত হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে পাঁচজনকে জিম্মি করে রাখা হয়েছিল। দেশের উত্তরাঞ্চলীয় মিলাগ্রেস শহরের দু’টি ব্যাংকে ডাকাতির চেষ্টা করলে পুলিশ তা বানচাল করতে সক্ষম হয়েছে।

স্থানীয় মেয়র লিয়েলসন ল্যানডিম ফোলহা ডে সাও পাওলো পত্রিকাকে বলেন, যে পাঁচজনকে জিম্মি করে রাখা হয়েছিল তারা একই পরিবারের সদস্য। এদের মধ্যে দু’জন শিশুও ছিল। তারা কাছাকাছি একটি বিমানবন্দর থেকে ফিরছিলেন। সে সময় ডাকাতরা তাদের জিম্মি করে।

এক বিবৃতিতে সেয়েরা রাজ্যের নিরাপত্তা সচিব অ্যান্ড্রে কোস্টা বলেন, যারা নিহত হয়েছেন তাদের পরিচয় খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

তবে নিরাপত্তা বাহিনীর গুলিতে নাকি ডাকাতদের গুলিতে তারা নিহত হয়েছেন তা নিশ্চিত নয়। অ্যান্ড্রে কোস্টা বলেন,
প্রাথমিক তথ্য থেকে এটা বোঝা যাচ্ছে যে, অপরাধীরা জিম্মিদের হত্যা করেছে আর অপরাধীদের হত্যা করেছে পুলিশ।

নিরাপত্তা সচিবের কার্যালয় থেকে জানানো হয়েছে, এই ঘটনায় সন্দেহভাজন দু’জনকে আটক করা হয়েছে। একদল সশস্ত্র লোক শহরে প্রবেশ করে একেবারে কেন্দ্রে পৌঁছে যায়। সেখানেই তারা বড় ধরনের অপরাধের প্রস্তুতি নিচ্ছিল। পরে পুলিশের সঙ্গে সন্দেহভাজনদের গুলি বিনিময় হয়।

ওই বিবৃতিতে জানানো হয়েছে, ওই গ্যাংয়ের ছয় সদস্য নিহত হয়েছে। অপরদিকে গুলিবিদ্ধ হয়ে আরও ছয়জন নিহত হয়েছে। তবে নিহত ১২ জনের পরিচয় এখনও জানা যায়নি। বেশ কিছু অস্ত্র, বিস্ফোরক এবং ব্যাংক ডাকাতির জন্য ব্যবহৃত তিনটি গাড়ি উদ্ধার করা হয়েছে।

টিটিএন/আরআইপি

আপনার মতামত লিখুন :