আম্বানি কন্যার বিয়ের ছবি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩৯ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

গাঁটছড়া বাঁধলেন ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির মেয়ে ঈশা অাম্বানী ও আনন্দ পিরামল। অাম্বানী বিলাসবহুল অ্যান্টিলিয়ায় এই বিয়ে প্রকৃত অর্থেই ছিল চাঁদের হাট। রাজনৈতিক জগত থেকে বলিউড তারকা, দুই জগতের ব্যক্তিত্বদের ঢল নেমেছিল এই বিয়েতে। কে কে এলেন ঈশার বিয়েতে, তাদের সাজগোজই বা কেমন ছিল তা এক পলকেই দেখে নিন।

isha-ambani

ঈশা ও আনন্দ পরস্পরের দিক থেকে চোখ ফেরাতেই পারছিলেন না। দু’জনেরই পোশাকে ছিল সবুজ ও বেইজ রঙের ছোঁয়া। রোলস রয়েস গাড়িতে বরযাত্রীদের সঙ্গে এসেছিলেন আনন্দ। তার পরই প্রথামতো মালাবদল করেন তারা। পরস্পরের দিকে তাকিয়ে হেসেও ফেলেন।

isha-ambani

মুকেশ ও নীতা অভ্যর্থনায় কোনও রকম ত্রুটি তো রাখেননি। বরং আর পাঁচ জন বাবা-মায়ের মতোই মেয়ের বিয়ের দিন একটানা কাজ করতেও দেখা গিয়েছে দু’জনকে।

isha-ambani

ঈশার বড় ভাই আকাশ ও যমজ ভাই অনন্ত প্রথামতো ঘোড়ার পিঠে চড়ে আনন্দকে অ্যান্টিলিয়ায় নিয়ে আসেন।বরযাত্রীদের সঙ্গে ছিলেন পেশাদার নৃত্যশিল্পীরা। দেশের বিভিন্ন প্রান্তের লোকশিল্পীরাও এতে অংশ নিয়েছেন।

isha-ambani

রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে প্রথমেই এসেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। ঈশার কাকা অনিল অাম্বানী সাদরে অভ্যর্থনা জানান তাঁকে।

isha-ambani

এসেছিলেন প্রাক্তন অর্থমন্ত্রী কংগ্রেস নেতা চিদম্বরমও। সাংবাদিকদের সঙ্গে কথাও বলেন তিনি।

isha-ambani

ঈশার বিয়েতে চির চেনা শাড়িতেই দেখা গিয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

isha-ambani

অাম্বানী কন্যার বিয়েতে শুভেচ্ছা জানাতে এসেছিলেন তেলেগু দেশম প্রধান চন্দ্রবাবু নায়ডু।

isha-ambani

ঈশাকে শুভেচ্ছা জানান কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিংহ, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। ফড়ণবীস এসেছিলেন ঈশার প্রি-ওয়েডিং অনুষ্ঠানেও।

isha-ambani

প্রাক্তন মার্কিন ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন ও মার্কিন রাজনীতিবিদ হুমা আবেদিন সন্ধ্যার দিকেই চলে এসেছিলেন অ্যান্টিলিয়ায়। দু’জনের পরনেই ছিল ভারতীয় পোশাক। এসেছিলেন জন কেরিও। বলিউড তারকাদের সঙ্গে নাচতেও দেখা যায় তাদের।

isha-ambani

ঈশা অাম্বানীর বিয়েতে বলি জগতের কোন তারকা উপস্থিত ছিলেন না তা বলা মুশকিল। বলিউড বাদশা শাহরুখ খান এসেছিলেন স্ত্রী গৌরীর সঙ্গে। তবে প্রথমেই হাজির হন আমির খান। সঙ্গে ছিলেন স্ত্রী কিরণ রাও।

isha-ambani

সদ্যবিবাহিত দীপিকা পাড়ুকোন ও রণদীপ সিংও এসেছিলেন। দীপিকার জারদৌসি শাড়ি মন কেড়েছে সবার।

isha-ambani

ঈশা অম্বানীর বিয়ে, আর প্রিয় বন্ধু প্রিয়াঙ্কা চোপড়া আসবেন না, তা কী হয়? প্রিয়াঙ্কা এসেছিলেন জমকালো লেহেঙ্গাতে। সঙ্গে ছিলেন স্বামী নিক জোনাস।

বচ্চন পরিবারে সবার প্রথমে নজর ছিল যার দিকে তিনিও যথারীতি হাজির হয়েছেন। জমকালো লাল সনাতনী শাড়িতে তিনি যে সত্যিই মোহময়ী তা আবারও প্রমাণিত হল। ঐশ্বরিয়া রাই এসেছিলেন স্বামী অভিষেক ও মেয়ে আরাধ্যাকে সঙ্গে নিয়ে। ঐশ্বরিয়ার শাড়ির ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়।

টিটিএন/আরআইপি

আপনার মতামত লিখুন :