ইরানে হামলার নেপথ্যে যুক্তরাষ্ট্র ও ইসরায়েল : রুহানি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯

ইরানের দক্ষিন-পূর্বাঞ্চলীয় সিস্তান-বেলুচিস্তান প্রদেশে আত্মঘাতী বোমা হামলার জন্য যুক্তরাষ্ট্র-ইসরায়েল ও তাদের আঞ্চলিক মিত্রদেরকে দায়ী করেছেন দেশটির প্রেসিডেন্ট হাসার রুহানি। বৃহস্পতিবারের ওই হামলায় ইরান রেভল্যুশনারি গার্ড বাহিনীর ২৭ সদস্য নিহত এবং ১৩ জন আহত হয়েছেন।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি হামলার নিন্দা জানিয়ে বলেন, ইসরায়েল ও যুক্তরাষ্ট্র হচ্ছে মধ্যপ্রাচ্যে সন্ত্রাসের মূল কারণ। এদিকে ইরান রেভল্যুশনারি গার্ডের বিবৃতিতে বলা হয়, বাহিনীর সদস্যরা বাসে করে যাওয়ার সময় হামলাকারী বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে তাদের ওপর হামলা চালায়।

হামলার ঘটনার নিন্দা জানিয়ে প্রেসিডেন্ট রুহানি বলেন, ‘এ ঘটনা হোয়াইট হাউস, তেল আবিব ও তাদের আঞ্চলিক মিত্রদেশগুলোর সন্ত্রাসের প্রধান সমর্থকদের কালো রেকর্ডে একটি নোংরা দাগ হয়েই থেকে যাবে।”

আরও পড়ুন>> ইরানে আত্মঘাতী হামলায় ২৭ রেভল্যুশনারি গার্ড নিহত

তিনি আরও বলেন, ‘এ ধরনের সন্ত্রাসী হামলা ইরানের জনগণের দৃঢ় মনোবলের ওপর কোনো প্রভাব ফেলতে পারবে না। তাছাড়া তারা যে পথ বেছে নিয়েছে সে পথে চলা অব্যাহত রাখবে।’

প্রেসিডেন্ট রুহানির অভিযোগ, ইসরায়েল ও যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যে সন্ত্রাসের মূল কারিগর। তারা এ অঞ্চলের কয়েকটি তেলসমৃদ্ধ দেশের সন্ত্রাসীদেরকে অর্থের যোগানদাতা। তিনি আঞ্চলিক ও প্রতিবেশী দেশগুলোকে নিজ দায়িত্ব পালন ও প্রতিবেশীদের ওপর সন্ত্রাসী হামলার জন্য নিজেদের ভূমি ব্যবহারের সুযোগ বন্ধ করার আহ্বান জানান।

এসএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :