বালাকোট অভিযানে আড়াই শতাধিক নিহত : অমিত শাহ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ০৪ মার্চ ২০১৯

 

পাকিস্তান অধ্যুষিত কাশ্মীরের বালাকোটে ভারতীয় বিমানবাহিনী হামলা চালিয়ে আড়াই শতাধিক জঙ্গিকে হত্যা করেছে বলে দাবি করেছেন বিজেপির সভাপতি অমিত শাহ। তবে বালাকোটে হামলায় কতজন নিহত হয়েছে সে বিষয়ে এখন পর্যন্ত সরকারের তরফ থেকে আনুষ্ঠিক কোন বিবৃতি দেয়া হয়নি।

বালাকোটে হামলায় ৩০০ থেকে ৩৫০ জঙ্গি নিহত হয়েছে বলে যে খবর ছড়িয়েছে তার জন্য গত শনিবার সংবাদমাধ্যম এবং সামাজিক মাধ্যমের ওপর দায় চাপিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী এসএস অহলুওয়ালিয়া। শনিবার শিলিগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন এসএস অহলুওয়ালিয়া।

সেখানে তিনি বলেছেন, গত কয়েকদিনে জাতীয় এবং আন্তর্জাতিক, দুই ধরনের সংবাদমাধ্যমের রিপোর্টই পড়েছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যও শুনেছি। পাকিস্তানে বোমাবর্ষণের পর রাজস্থানের চুরুতে ভাষণ দিয়েছিলেন তিনি। সেখানে কি একবারের জন্যও ৩০০ জঙ্গি মারা গিয়েছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী মোদি? বিজেপির কোনও মুখপাত্রের তরফ থেকে কি জঙ্গি মৃত্যুর সংখ্যা নিশ্চিত করা হয়েছে? অমিত শাহ কি তেমন কিছু বলেছেন?

তার এমন বক্তব্যের পর রোববার গুজরাটের এক নির্বাচনী জনসভায় অমিত শাহ দাবি করলেন যে, বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলায় ২৫০য়ের বেশি জঙ্গি নিহত হয়েছে।

ওই হামলায় কতজন হতাহত হয়েছে তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। তার মধ্যে ক্ষমতাসীন দলের সভাপতি জানালেন আড়াই শতাধিক নিহত হয়েছে। এর আগে সরকারি দলের কেউ এই সংখ্যা নিয়ে কোন কথা বলেননি।

আহমেদাবাদের এক জনসভায় অমিত শাহ বলেন, উরিতে হামলার পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে আমাদের সেনাবাহিনী। তারা আমাদের সেনাদের মৃত্যুর প্রতিশোধ নিয়েছে।

পুলওয়ামা হামলার পর সবাই ভেবেছেন আর কোন সার্জিক্যাল স্ট্রাইক চালানো হবে না। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে পুলওয়ামা হামলার ১৩ দিন পর এয়ার স্ট্রাইক চালিয়েছে বিমানবাহিনী। এতে আড়াই শতাধিক জঙ্গি নিহত হয়েছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।