বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের বিধায়কসহ আরও পাঁচ নেতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২৯ মে ২০১৯

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস ফের বড়সড় ভাঙনের মুখে। বুধবার বিজেপিতে যোগ দিয়েছেন তৃণমূলের বিধায়কসহ পাঁচ নেতা। গতকালও রাজধানী নয়াদিল্লিতে তৃণমূলের দুই বিধায়কসহ প্রায় অর্ধশতাধিক নেতা বিজেপিতে যোগ দেন।

কলকাতার দৈনিক পত্রিকাগুলো জানিয়েছে, বুধবার বীরভূমের তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম। বিজেপিতে যোগ দেয়ার পর উত্তরীয় পরিয়ে তাকে বরণ করে নেন পশ্চিমবঙ্গের বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এবং মুকুল রায়সহ অন্য নেতারা।

বিধায়ক মনিরুল ইসলাম বিজেপিতে আরও যোড় দিয়েছেন নানুরের তৃণমূল নেতা গদাধর হাজরা। তৃণমূলের অন্দরে গদাধর হাজরা অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ বলে পরিচিত। পাশাপাশি বীরভূম যুব তৃণমূলের সাধারণ সম্পাদক আসিফ ইকবাল ও বীরভূমের তৃণমূল নেতা নিমাই দাসও আজ বিজেপিতে যোগ দেন।

সাতদফায় তৃণমূল কংগ্রেসকে ভাঙবে ভারতীয় জনতা পার্টি। মঙ্গলবার রাজধানী নয়াদিল্লিতে দলের কার্যালয়ে বসে এই হুঁশিয়ারি দিয়েছেন পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তিনি জানিয়েছেন, দ্বিতীয় দফায় ভাঙন ধরবে আগামী শনিবার ১ জুন।

কৈলাস বিজয়বর্গীয়ের থেকে আরও একধাপ এগিয়ে তৃণমূল থেকে যাওয়া পশ্চিমবঙ্গের বর্তমান বিজেপি নেতা মুকুল রায় বলেন, দ্বিতীয় দফায় তৃণমূল কংগ্রেসের ছয় জন বিধায়ক বিজেপিতে যোগদান করবেন। তবে তারা কারা, সেবিষয়ে অবশ্য স্পষ্ট কিছু জানাননি তিনি।

নির্বাচনের ফলাফলে মোদির বিজয়ের পর গত মঙ্গলবার তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন বিজপুরের বিধায়ক মুকুল রায়ের ছেলে শুভ্রাংশু রায়, বিষ্ণুপুরের বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য ও হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়। তাদের সঙ্গে ব্যারাকপুর সংলগ্ন চারটি পৌরসভার পঞ্চাশের বেশি কাউন্সিলর তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন।

ভারতের এবারের লোকসভা নির্বাচনে প্রচারের সময় নরেন্দ্র মোদি বলেছিলেন, পশ্চিমবঙ্গে মমতার দল তৃণমূল কংগ্রেসের অন্তত চল্লিশ জন বিধায়ক তার সঙ্গে যোগাযোগ করেছেন। ফলাফল ঘোষণা হলে তারা দলবদল করবেন। মোদির সেই কথা যেন হারে হারে সত্যি হতে চলেছে।

এসএ/জেআইএম

আপনার মতামত লিখুন :