১৮০ ডিগ্রি অ্যাঙ্গেলে উল্টে গেলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ২৯ মে ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান করবেন বলে জানানোর কয়েক ঘণ্টা পর ১৮০ ডিগ্রি অ্যাঙ্গেলে ঘুরলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে নির্বাচনী সহিংসতা বিজেপির ৫৪ কর্মী নিহত হয়েছে বলে দলটি দাবি করেছে। বিজেপির এই দাবির পর মোদির শপথে অংশ নেবেন না জানিয়ে এক টুইট বার্তায় মমতা বলেন, দয়া করে আমাকে ক্ষমা করবেন। বিজেপি যে দাবি করেছে সেটি পুরোপুরি মিথ্যা।

এর আগে মঙ্গলবার নয়াদিল্লিতে নরেন্দ্র মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছিলেন মমতা। তিনি বলেছিলেন, সাংবিধানিক সৌজন্যতা রক্ষা করতেই মোদির শপথের আমন্ত্রণ গ্রহণ করেন তিনি। রাজনৈতিক ফায়দা লোটার জন্য অন্য রাজনৈতিক দলকে হেয় করা উচিত নয়।

বুধবার বিজেপি বলেছে, গত রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং অমিত শাহর নেয়া সিদ্ধান্তের পর গত ছয় বছরে পশ্চিমবঙ্গে নিহত বিজেপির কর্মীদের পরিবারকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। বিজেপির এই সিদ্ধান্তের কারণেই মোদির শপথে যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন মমতা।

টুইটে তিনি লিখেছেন, গত কয়েক ঘণ্টায় জানতে পারলাম রাজনৈতিক সহিংসতায় পশ্চিমবঙ্গে বিজেপির নিহত ৫৬ জনের পরিবারকে ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। এটা সম্পূর্ণ অসত্য তথ্য। পশ্চিমবঙ্গে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি। সব হত্যার পেছনে ব্যক্তিগত শত্রুতা, পারিবারিক দ্বন্দ্ব কিংবা অন্য কোনো বিবাদ রয়েছে। এসবের সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। এমন কোনো তথ্যও নথিভুক্ত নেই।

‘এজন্যই আমি শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারছি না। নরেন্দ্র মোদিজি, আমি দুঃখিত।’

এসআইএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]