ট্রাম্পের আরেক মন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৩ এএম, ১৩ জুলাই ২০১৯

ট্রাম্প প্রশাসনে মন্ত্রী পদত্যাগের হিরিক যেন কমছেই না। এবার তার মন্ত্রিসভা থেকে শ্রম বিষয়ক মন্ত্রী অ্যালেক্স অ্যাকোস্টা পদত্যাগ করলেন। ২০০৮ সালের একটি শিশু যৌন নিপিড়নের মামলার কারণে বিদ্যমান সমালোচনার মধ্যেই পদ্যতাগের ঘোষণা দিলেন তিনি। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ফ্লোরিডা অঙ্গরাজ্যের সাবেক কৌঁসুলি অ্যাকোস্টো স্থানীয় সময় শুক্রবার সকালে হোয়াইট হাউসের বারান্দায় দাঁড়িয়ে পদত্যাগের ঘোষণা দেন। এসময় তার পাশে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২০০৮ সালে শিশু নিপিড়নের ওই মামলাটি হয় যুক্তরাষ্ট্রের নামকরা ধনী ব্যবসায়ী জেফরি এপস্টেইনের বিরুদ্ধে। বিরোধী দল ডেমোক্র্যাট অনেকদিন ধরেই অভিযোগ করে আসছিল, অ্যালেক্স অ্যাকোস্টা পুরনো ওই মামলার নিষ্পত্তি যেভাবে করেছিলেন বিতর্কিত। 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অবশ্য বলেছেন, তার নির্দেশে অ্যালেক্স অ্যাকোস্টা পদত্যাগ করেননি। একান্তই নিজের সিদ্ধান্তে তিনি পদত্যাগের এই সিদ্ধান্ত নিয়েছেন। উপ-শ্রমমন্ত্রী প্যাট্রিক পিজেল্লা ভারপ্রাপ্ত শ্রমমন্ত্রী হিসাবে কাজ করবেন বলে জানিয়েছেন ট্রাম্প।

জেফরি এপস্টেইনের বিরুদ্ধে যৌনতার জন্য শিশু পাচারের অভিযোগ ছিল। কিন্তু অ্যাকোস্টা ২০০৮ সালে ফ্লোরিডার অ্যাটর্নি জেনারেল থাকাকালীন ওই মামলায় কেন্দ্রীয় সরকারের বিচার থেকে এপস্টেইনকে অব্যাহতির ব্যবস্থা করে দেয়ার জন্য ব্যাপকভাবে সমালোচিত হন। 

এসএ/জেআইএম

আপনার মতামত লিখুন :