শক্তিশালী ভূমিকম্পে কাঁপল এথেন্স

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ১৯ জুলাই ২০১৯

গ্রিসের রাজধানী এথেন্সে শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। শুক্রবারের এই ভূমিকম্পের কারণে শহরটির বিভিন্ন অংশ বিদ্যুৎ এবং মোবাইল নেটওয়ার্ক বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল রাজধানী এথেন্সে থেকে মাত্র ২২ কিলোমিটার (১৪ মাইল) দূরে। রিখটার স্কেলে যার মাত্রা ছিল ৫ দশমিক ১। ১৯৯৯ সালের পর এথেন্সে এই প্রথমবার ভূমিকম্প হলো।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, কাঁপুনি শুরু হলে মানুষ রাস্তায় ছোটাছুটি শুরু করে। বড় বড় ভবনগুলো থেকে আতঙ্কিত মানুষ রাস্তায় নেমে পড়ে। তবে এখনও পর্যন্ত বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন> কেঁপে উঠল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থান

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, মূলত রাজধানী এথন্সের মধ্যভাগে ভূমিকম্পটি প্রবলভাবে অনুভূত হয়। বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ায় বিভিন্ন ভবনের লিফট এবং এলিভেটর থেকে কয়েক ডজন মানুষকে উদ্ধার করেছে দেশটির দমকল বাহিনী।

এদিকে চীন সীমান্ত সংলগ্ন ভারতের অরুণাচল প্রদেশে উৎপত্তি হওয়া ৫ দশমিক ৫ মাত্রার একটি ভূমিকম্প অনুভূত হয়েছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ স্থানে। বাংলাদেশ সময় দুপুর ৩টা ২২ মিনিটে ভূমিকম্পটি হয় বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এসএ/এমএস

আপনার মতামত লিখুন :