আবারও ট্রাম্পের বক্তব্যে বিতর্ক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ১১ অক্টোবর ২০১৯

আবারও বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক বক্তব্যে তিনি বলেছেন, উগ্র জঙ্গী গোষ্ঠী দায়েশ বা আইএস সদস্যদের পালিয়ে যাওয়ায় তিনি কোনো সমস্যা দেখছেন না কারণ এসব সন্ত্রাসী যুক্তরাষ্ট্রে নয় বরং যাচ্ছে ইউরোপীয় দেশগুলোতে। খবর পার্স ট্যুডে।

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের যে সামরিক অভিযান চলছে তার ফলে কুর্দি গেরিলাদের হাতে আটক জঙ্গিরা পশ্চিমা দেশগুলোতে পালিয়ে যেতে পারে বলে প্রশ্ন করা হলে ট্রাম্প বৃহ্স্পতিবার এক সংবাদ সম্মেলনে বলেন, এসব সন্ত্রাসী ইউরোপে তাদের ঘরবাড়িতে ফিরে যাবে। যদিও ইউরোপ তাদেরকে ফেরত নিতে চায়নি।

উত্তর সিরিয়ার কুর্দি গেরিলাদের হাতে আটক বেশিরভাগ জঙ্গি ইউরোপীয় নাগরিক বলে উল্লেখ করেছেন ট্রাম্প। তিনি বলেন, ইউরোপীয়রা এসব সন্ত্রাসীকে ফেরত নিতে চায় না কারণ তারা যুক্তরাষ্ট্রের কাঁধে বোঝা চাপাতে অভ্যস্ত হয়ে পড়েছে।

সিয়িরার উত্তরাঞ্চলে কুর্দি গেরিলাদের হাতে বর্তমানে ১০ হাজার আইএস সদস্য ও তাদের পরিবারের সদস্যরা বন্দি রয়েছে। সেখানে তুরস্ক বুধবার থেকে সেনা অভিযান শুরু করেছে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]