রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ০৩ জুলাই ২০২০

মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি রাশিয়ার গোয়েন্দা সংস্থা ও প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করতে মার্কিন প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছেন।

আফগানিস্তানে মার্কিন সেনা হত্যার জন্য তালেবানকে অর্থ যোগান দিচ্ছে রাশিয়া-এমন খবর প্রকাশ হওয়ার পর ন্যান্সি পেলোসি নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানালেন।

অবশ্য ন্যান্সি পেলোসির আহ্বানের আগে মার্কিন প্রতিরক্ষা দপ্তর গত সোমবার জোরালোভাবে বলেছে যে, তাদের সেনা হত্যা করার জন্য তালেবানকে রাশিয়া অর্থ যোগান দিচ্ছে বলে যে খবর বেরিয়েছে সে ব্যাপারে জোরালো কোনো প্রমাণ নেই।

মার্কিন সেনা সদরদপ্তর পেন্টাগনও বলেছে, আফগানিস্তানে আমেরিকার সেনা হত্যা করার জন্য রাশিয়া তালেবানকে অর্থ যোগান দিচ্ছে বলে যে খবর বেরিয়েছে সে ব্যাপারে তারা নিশ্চিত হতে পারছে না। পেন্টাগনের প্রধান মুখপাত্র জনাথন হফম্যান এক বিবৃতিতে এসব কথা বলেছেন।

এর আগে গত শুক্রবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, রাশিয়া তালেবানকে অর্থ দিচ্ছে বলে কোন তথ্য আমাকে জানানো হয়নি। ট্রাম্পের এই বক্তব্যের সমালোচনা করেছেন পেলোসি। তিনি বলেন, এ বিষয়ে ট্রাম্প ব্যর্থতার পারিচয় দিয়েছেন।-পার্স ট্যুডে।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]