টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১২ এএম, ০৫ আগস্ট ২০২০

আজ অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপূজা। এর ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। আর সেই সূত্রেই নিউ ইয়র্কের বিখ্যাত টাইমস স্করের বিলবোর্ডে ভেসে ওঠার কথা ছিল রামের ছবি ও 'জয় শ্রীরাম' শব্দটি। কিন্তু সেটি আর হচ্ছে না।

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়ের খবর অনুযায়ী, বিষয়টি নিয়ে আগেই ২০টি মার্কিন সংগঠন ও বহু বিশিষ্ট ব্যক্তি বিরোধিতা করে চিঠি দিয়েছিলেন নিউ ইয়র্কের মেয়রকে। এরপর টাইমস স্কয়ারে এহেন বিজ্ঞাপনের বিরোধিতা করে বিজ্ঞাপন সংস্থাকে আরজি জানায় মুসলিম ঐক্যমঞ্চ।

আর সেই সামগ্রিক বিরোধিতার জেরেই ব্যান্ডেড সিটিস নামে ওই বিজ্ঞাপন সংস্থা সিদ্ধান্ত নিয়েছে, টাইমস স্কয়ারে ন্যাসডাকের বিলবোর্ডে হিন্দুত্ববাদী সংগঠনের উদ্যোগে শ্রী রাম ও রাম মন্দিরের ভূমিপুজার ছবি দেখানোর যে উদ্যোগ নেয়া হয়েছিল, তা বাস্তবে আর করা হবে না।

আগের পরিকল্পনা অনুযায়ী, স্থানীয় সময় ৫ আগস্ট সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত হিন্দি ও ইংরেজিতে 'জয় শ্রী রাম' শব্দটি বিলবোর্ডে ফুটে উঠবে। এর পাশাপাশি রাম মন্দিরের থ্রিডি ছবিও ফুটে উঠবে টাইমস স্কয়ারের বিখ্যাত বিলবোর্ডে। জানানো হবে রামের ইতিবৃত্ত।

এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]