হাঙ্গরের সঙ্গে লড়াই করে স্ত্রীকে বাঁচালেন স্বামী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ এএম, ১৬ আগস্ট ২০২০

সাগরে সাঁতার কাটার সময় আচমকা বিশাল এক হাঙ্গরের আক্রমণের মুখে পড়েন স্ত্রী, তা দেখে চুপচাপ বসে থাকতে পারেননি স্বামী। সার্ফবোর্ড নিয়ে দ্রুত ছুটে যান আর লাফিয়ে পড়েন হাঙ্গরের ওপর, ক্রমাগত কিল-ঘুষি মেরে ভয়ঙ্কর প্রাণীটিকে বাধ্য করেন স্ত্রীকে ছেড়ে দিতে।

সম্প্রতি অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের শেলি সৈকতে ঘটেছে এ ঘটনা। ভুক্তভোগী স্ত্রীর নাম শ্যান্টেল ডয়েল (৩৫) এবং তার স্বামীর নাম মার্ক র‌্যাপ্লে।

পোর্ট ম্যাকুয়েরের বিশেষজ্ঞরা জানিয়েছেন, ডয়েলকে সম্ভবত ১০ ফুট লম্বা ও হিংস্র কোনও গ্রেট হোয়াইট শার্ক আক্রমণ করেছিল। হাঙ্গরের কামড়ে তার ডান পা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

নিউ সাউথ ওয়েলসের সার্ফ লাইফ সেভিংয়ের প্রধান নির্বাহী স্টিভেন পিয়ার্স সাহসী মার্ক র‌্যাপ্লের তাৎক্ষণিক প্রতিক্রিয়ার প্রশংসা করে বলেন, এই ব্যক্তি বোর্ড থেকে হাঙ্গরটির ওপর লাফিয়ে পড়ে স্ত্রীকে ছেড়ে দেয়ার জন্য মারতে থাকে, এরপর সৈকতে ফিরে আসতে সহায়তা করে। এটা সত্যিই বীরত্বপূর্ণ।

নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ জানিয়েছে, চিকিৎসাকর্মীরা পৌঁছানোর আগেই ডয়েলকে প্রয়োজনীয় প্রাথমিক সেবা দেন সৈকতে থাকা লোকজন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং তার অবস্থা এখন স্থিতিশীল।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গত একমাসের মধ্যে এটি অস্ট্রেলীয় উপকূলে তৃতীয়বার হাঙ্গরের হামলার ঘটনা।

সূত্র: বিবিসি
কেএএ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]