গাছে উঠে ভাষণ দিলেন শ্রীলঙ্কার মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০

নারকেল গাছে উঠে ভাষণ দিয়েছেন শ্রীলঙ্কার এক মন্ত্রী। লোকজনকে নারকেলের সংকট বোঝাতেই নারকেল গাছে উঠে ভাষণ দেওয়ার অভিনব পন্থা অবলম্বণ করেছেন ওই মন্ত্রী।

অরুন্দিকা ফার্নান্দো নামের ওই মন্ত্রী জানিয়েছেন, দেশজুড়ে নারকেলের তীব্র সংকট দেখা দিয়েছে। সে কারণেই তিনি একটি নারকেল গাছ বেয়ে উঠে লোকজনকে উদ্দেশ্য করে ভাষণ দিয়েছেন।

তিনি বলেন, স্থানীয় শিল্প এবং অভ্যন্তরীণ ব্যবহারের জন্য দেশজুড়ে যে পরিমাণ নারকেলের প্রয়োজন তা পাওয়া যাচ্ছে না। দেশজুড়ে বর্তমানে ৭শ মিলিয়ন নারকেলের সংকট দেখা দিয়েছে।

নিউজ ফার্স্টের এক প্রতিবেদনে ফার্নান্দোর বরাত দিয়ে বলা হয়েছে, দেশের জমির প্রতিটি প্লট নারকেল চাষের জন্য ব্যবহার করতে হবে। এর মাধ্যমে দেশের অর্থনীতি গতিশীল হবে।

তিনি বলেন, নারকেলের উৎপাদন বাড়িয়ে দেশের চাহিদা পূরণের পাশাপাশি তা বিদেশেও রফতানি করা সম্ভব হবে।

অরুন্দিকা ফার্নান্দো বলেন, দেশে নারকেলের সঙ্কট থাকলেও সরকার দাম কমানোর পরিকল্পনা করছে। সরকার চাচ্ছে দ্রুত সমস্যার সমাধান করতে।

গাছে উঠে এভাবে ভাষণ দেওয়ার ঘটনা খুব একটা দেখা যায় না। এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই মন্ত্রীকে গাছ থেকে নামাতে গিয়ে বেশ বিপাকে পড়তে হয়েছে তার সমর্থকদের।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]