ফেসবুকে ইসলামবিদ্বেষ বন্ধে জুকারবার্গকে ইমরানের চিঠি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৯ এএম, ২৬ অক্টোবর ২০২০

ফেসবুকে ইসলামবিদ্বেষী কন্টেন্টগুলো ব্যান করার আর্জি জানিয়ে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গকে চিঠি লিখেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। চিঠিতে ইমরান লিখেছেন এ ধরনের পোস্টগুলো জন্য মুসলিমদের মধ্যে চরমপন্থা উসকে দিচ্ছে।

টুইটারে পাকিস্তান সরকারের অ্যাকাউন্ট থেকে চিঠিটি প্রকাশ করা হয়েছে। খবর রয়টার্সের।

চিঠিতে ইমরান খান লিখেছেন, সামাজিক যোগাযোগের মাধ্যম, বিশেষ করে ফেসবুকে ক্রমবর্ধমান ইসলামোফোবিক পোস্টগুলো সারাবিশ্বে চরমপন্থা ও সহিংসতা উসকে দিচ্ছে।

এ কারণে মার্ক জুকারবার্গের কাছে ইমরান আবেদন করেছেন, ফেসবুকে হলোকাস্ট নিয়ে বিভিন্ন পোস্টের বিষয়ে ফেসবুকে যেমন বিধি-নিষেধ আছে ইসলামবিদ্বেষী পোস্টগুলোর ক্ষেত্রেও যেমন একই ধরনের বিধি আরোপ করা হয়।

ইমরানের লেখা এ চিঠির বিষয়ে জানতে রয়টার্সের পক্ষ থেকে ফেসবুকের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের তরফ থেকে কিছু জানানো হয়নি।

সাম্প্রতিক ফ্রান্সে ঘটে যাওয়ার ঘটনার প্রসঙ্গ চিঠিতে তুলেছেন ইমরান খান। এরআগে রোববার ইমরান খান অভিযোগ করেছিলেন, ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়ের ম্যাক্রোঁ তার কার্যকলাপের মাধ্যমে ইসলামের ওপর আক্রমণ করছেন।

এনএফ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]