ক্ষমতা ছাড়ার আগে সন্তানদের বাড়তি নিরাপত্তা দিয়ে গেছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫০ এএম, ২১ জানুয়ারি ২০২১

হোয়াইট হাউসে থাকার সময় ডোনাল্ড ট্রাম্প কত নতুন আইন করেছেন, কতগুলো বদলেছেন তার হিসাব লেখা কঠিন। এই চার বছরে তার বেশিরভাগ নীতি নিয়েই হয়েছে ব্যাপক আলোচনা-সমালোচনা। ক্ষমতার একেবারে শেষমুহূর্তেও তার ব্যতিক্রম হয়নি।

যুক্তরাষ্ট্রের এক জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তার বরাতে সিএনএন জানিয়েছে, হোয়াইট হাউস ছাড়ার আগে ট্রাম্প তার সব ছেলেমেয়ের জন্যই সিক্রেট সার্ভিসের নিরাপত্তার মেয়াদ ছয় মাস বাড়াতে একটি স্মারকে সই করে গেছেন।

যুক্তরাষ্ট্রে সাধারণত সাবেক প্রেসিডেন্টের সর্বোচ্চ ১৬ বছর বয়সী সন্তানদের নিরাপত্তা দিয়ে থাকে সিক্রেট সার্ভিস। তবে ট্রাম্পের নতুন নিয়মে তার সব সন্তানই আগামী ছয় মাস বিশেষ বাহিনীর নিরাপত্তা পাবেন।

jagonews24

৭৪ বছর বয়সী ডোনাল্ড ট্রাম্পের তিন ছেলে ও দুই মেয়ে। তারা হলেন ডোনাল্ড ট্রাম্প জুনিয়র (৪৩), ইভাঙ্কা ট্রাম্প (৩৯), এরিক ট্রাম্প (৩৭), টিফানি ট্রাম্প (২৭) ও ব্যারন ট্রাম্প (১৪)।

এদের মধ্যে শুধু ব্যারনের বয়সই ১৬ বছরের কম হওয়ায় সে একাই সিক্রেট সার্ভিসের নিরাপত্তা পাওয়ার কথা ছিল। এখন আগামী ছয় মাস এ সুরক্ষা পাবেন ট্রাম্পের সব ছেলে-মেয়েই।

গত এক সপ্তাহের মধ্যে ট্রাম্পকে হোয়াইট হাউস থেকে কোথাও বের হতে দেখা যায়নি। রীতি অনুসারে নতুন প্রেসিডেন্টের অভিষেকে অংশ নেয়া থেকেও ছিলেন তিনি।

বুধবার সকালে পাকাপোক্তভাবে হোয়াইট হাউস ত্যাগ করেছেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ও সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া। তাদের নিতে সকালে হোয়াইট হাউসে অবতরণ করে মেরিন ওয়ান হেলিকপ্টার। এতে চড়ে মেরিল্যান্ডে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি জয়েন্ট বেস অ্যান্ড্রিউতে যান তারা। সেখানে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শেষ দিন উপলক্ষে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

jagonews24

সব আনুষ্ঠানিকতা শেষে ফ্লোরিডার পথে রওয়ানা দেন ডোনাল্ড ট্রাম্প। স্থানীয় সময় সকাল ১০টা ৫৪ মিনিটে পাম বিচ আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে শেষবারের মতো নামিয়ে দেয় মার্কিন প্রেসিডেন্টকে বহনকারী বিশেষ বিমান এয়ার ফোর্স ওয়ান।

এয়ার ফোর্স ওয়ানে ট্রাম্পের সঙ্গে ছিলেন তার মেয়ে ইভাঙ্কা ট্রাম্প, জামাতা জ্যারেড কুশনার, কুশনারের প্রেমিকা কিম্বার্লি গিলফয়েল, ট্রাম্পকন্যা টিফানি ও তার বাগদত্তা, ট্রাম্পের ছোট ছেলে ব্যারন ট্রাম্পও।

ক্ষমতা ছাড়ার পর আপাতত কিছুদিন ফ্লোরিডায় নিজেদের বিলাসবহুল মার-এ-ল্যাগো রিসোর্টে থাকবে ট্রাম্প পরিবার।

সূত্র: সিএনএন
কেএএ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]