ঠাকুর দেখার ভিড়ের মাঝে চলে বিসর্জন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ১৫ অক্টোবর ২০২১

আগরতলা সংবাদদাতা

বিজয়া দশমীতে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা শহরে প্রতিমা নিরঞ্জন হয়েছে। শুক্রবার (১৫ অক্টোবর) দুপুরের পর থেকেই অনেক ক্লাব এমনকি বারোয়ারি পূজার ক্ষেত্রে এই প্রতিমা নিরঞ্জন করা হয় জয়নগরের দশমী ঘাটে।

প্রতিমা নিরঞ্জনকে কেন্দ্র করে এদিন রাজ্যের প্রশাসনের পক্ষ থেকে আগেই প্রস্তুতি নিয়ে রাখা হয়। এছাড়া আগরতলা পুর নিগমের পক্ষ থেকেও যথাযথ উদ্যোগ গ্রহণ করা হয়।

তিথির হিসেবে শুক্রবার বিজয়া দশমী হলেও প্রতি বছর আগরতলার বড় বড় ক্লাবগুলো দর্শনার্থীদের কথা মাথায় রেখে মণ্ডপে মণ্ডপে রেখে দেন প্রতিমা। হিন্দুদের পূজা বলতে গেলে এই দুর্গাপূজাই সবচেয়ে বড়। যেখানে ধর্ম-বর্ণ ভুলে আনন্দে মেতে উঠতে দেখা যায় সব অংশের জনগণকেই। প্রথমা থেকে শুরু করে একেবারে বিজয়া দশমী সাঙ্গ হলেও পূজার এই দিনগুলোতে স্বাভাবিকভাবেই ব্যাপক জনতার ঢল নামে আগরতলায়। কিছুটা হলেও করোনা পরিস্থিতি কাটিয়ে উঠায় এ বছরও তার থেকে ভিন্ন হয়নি। ২০২০ সাল বাদ দিলে যেনো চেনা ছন্দে পূজার আমেজ। অনেকে তো বলেই ফেললেন, ‘গেলো বছরের আনন্দটা পুষিয়ে নিলাম’।

গত কদিনের মতো শুক্রবার বিজয়া দশমীর সন্ধ্যায়ও মানুষের ব্যাপক ঢল নামে আগরতলায়। কেউ মণ্ডপে মণ্ডপে গিয়ে প্রতিমা দেখেন, কেউ আবার বিভিন্ন মোড়ে থাকা ফাস্টফুডের দোকানগুলোতেও ভিড় করেন।

মহাকুমা প্রশাসন সূত্রে খবর, পূজার দিনগুলোতে প্রতিদিনই ভিড় বাড়ে শহরে। তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে এজন্য আগে থেকেই কঠোর নিরাপত্তা ব্যবস্থাও মোতায়েন করা হয়।

জেডএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]