ইউক্রেন ইস্যুতে রাশিয়ার মদ বিক্রিতেও নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০০ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২
ছবি : সংগৃহীত

ইউক্রেনে রাশিয়া হামলা চালানোর কারণে পশ্চিমা বিশ্বের সব ধরনের নিষেধাজ্ঞার মধ্যে পড়ছে। সম্প্রতি একাধিক কূটনৈতিক ও অর্থনৈতিক নিষেধাজ্ঞা ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র ও তাদের মিত্ররা। এবার দেশটির মদ বিক্রিতেও বিধিনিষেধের খবর পাওয়া গেলো।

যুক্তরাষ্ট্র ও কানাডা রোববার (২৭ ফেব্রুয়ারি) দুই দেশই নিষিদ্ধ করেছে রাশিয়ান মদ বিক্রি। দুই দেশের মদের দোকান ও বারে আর মিলবে না রাশিয়ার এ জনপ্রিয় পানীয়।

যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের গভর্নর ক্রিস সুনুনু জানিয়ে দেন রাশিয়ান ব্র্যান্ড এবং রাশিয়ায় তৈরি কোনো মদ আর সেখানে বিক্রি করা যাবে না।

খবর পাওয়া গেছে, ম্যানিটোবা, নিউ ফাউন্ডল্যান্ডও দোকানের তাক থেকে রাশিয়ান মদের বোতল সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে। একই পথ নিয়েছে কানাডাও। ইতিমধ্যে অন্টারিওর ৬৭৯টি দোকান থেকে রাশিয়ান মদের বোতল সরিয়ে ফেলা হয়েছে।

২০২১ সালে কানাডা প্রায় ২৯ কোটি টাকার রাশিয়ান মদ আমদানি করে। হুইস্কি, স্ট্যাটসস্কানের পর কানাডার এটি সবচেয়ে জনপ্রিয় পানীয়।

সূত্র: রয়টার্স, ওয়াশিংটন পোস্ট

এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।