আলোচনার জন্য প্রস্তত ইউক্রেন-রাশিয়া: বেলারুশ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২
ছবি: সংগৃহীত

ইউক্রেন ও রাশিয়ার চলমান যুদ্ধের মধ্যে আলোচনার খবর জানালো বেলারুশ। দেশটির কর্তৃপক্ষ দাবি করেছে, দু'পক্ষের আলোচনার জন্য ভেন্যু ঠিক করা হয়েছে। ইউক্রেনে রাশিয়ার হামলার পঞ্চম দিনে সর্বশেষ এ তথ্য পাওয়া গেলো।

দেশটির প্রধান আলেকজান্ডার লুকাশেঙ্কো রাশিয়ার পক্ষে যোগ দিতে সৈন্য পাঠাতে প্রস্তুত এমন খবর সত্ত্বেও ইউক্রেন ইউক্রেনীয়-বেলোরুশিয়ান সীমান্তের কাছাকাছি একটি স্থানে কূটনীতিকদের পাঠাতে সম্মত হয়েছে বলে জানা গেছে।

বেলারুশের পররাষ্ট্র মন্ত্রণালয় সামাজিক যোগাযোগ মাধ্যমে বৈঠকের স্থানের একটি ছবিও প্রকাশ করেছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আনাতোলি গ্ল্যাজ বলেছেন, সব প্রতিনিধি দল বৈঠকের স্থানে পৌঁছানোর সঙ্গে সঙ্গে আলোচনা শুরু হবে।

রুশ প্রেসিডেন্ট পুতিনের নির্দেশের পরপরই স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা শুরু করেন রাশিয়ার সেনারা। উত্তর, দক্ষিণ ও পূর্ব দিক থেকে, এমনকি বেলারুশ থেকেও হামলা চালানো শুরু হয়। ধীরে ধীরে রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হয় রুশ সেনারা। ইউক্রেনের সেনাদের সঙ্গে শুরু হয় তীব্র লড়াই।

সূত্র: বিবিসি, আল-জাজিরা

এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।