ইউক্রেনের দখল করা শহরে রুশপন্থি নতুন মেয়র

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ১৩ মার্চ ২০২২

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন চলছেই। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। এরই মধ্যে একের পর এক শহর নিয়ন্ত্রণে নিয়েছে রুশ সেনারা। এবার ইউক্রেনের দখল করা শহর মেলিটোপোলে রুশপন্থি নতুন মেয়র নিযুক্ত করার খবর পাওয়া গেছে।

নতুন মেয়র গ্যালিনা ড্যানিলচেঙ্কো আগে সিটি কাউন্সিলের ডেপুটি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। স্থানীয় টেলিভিশনে দেওয়া বক্তব্যে উগ্রবাদী কর্মকাণ্ড থেকে বিরত থেকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়েছেন তিনি।

তবে নতুন মেয়র নিয়োগের বিরোধিতা করে শহরটিতে বিক্ষোভ করেছেন অনেকে। সম্প্রতি সেখানকার মেয়র অপহৃত হন বলে দাবি করেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

এদিকে, রাজধানী কিয়েভসহ বেশ কয়েকটি শহরে রুশ সেনাদের সঙ্গে ইউক্রেনীয়দের তীব্র লড়াই চলছে। স্থানীয়রা বলছেন, কিছুক্ষণ পরপর পাওয়া যাচ্ছে বিস্ফোরণের শব্দ। দেশটির প্রেসিডেন্ট দাবি করেছেন শিশুসহ আরও সাতজন বেসামরিক লোক নিহত হয়েছেন রুশ সেনাদের হামলায়।

সূত্র: সিএনএন

এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।