যুদ্ধক্ষেত্র ইউক্রেনে গুলিতে প্রাণ গেলো মার্কিন সাংবাদিকের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ১৩ মার্চ ২০২২
ছবি: সংগৃহীত

ইউক্রেনের রাজধানী কিয়েভের উত্তর-পশ্চিমাঞ্চলের উপশহর ইরপিনে এক মার্কিন সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। তাছাড়া এ ঘটনায় অন্য একজন আহত হয়েছেন বলেও খবর পাওয়া গেছে। আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

নিহত ওই ব্যক্তির সঙ্গে থাকা কাগজপত্র থেকে তার পরিচয় জানা গেছে। তার নাম ব্রেন্ট রেনড, বয়স ৫০। তিনি নিউইয়র্কের বাসিন্দা ও ভিডিও ডকুমেন্টারি তৈরির কাজ করতেন।

ব্রেন্ট রেনডের মরদেহ থেকে নিউইয়র্ক টাইমসের একটি পরিচয়পত্র উদ্ধার করা হয়, যাতে লেখা ছিল যে তিনি ওই পত্রিকায় কাজ করেন। কিন্তু মার্কিন দৈনিকটি বিষয়টি অস্বীকার করে বলেছে, মৃত্যুর সময় রেনড পত্রিকাটির জন্য কোনো কাজ করছিলেন না।

বর্তমানে কিয়েভে রিপোর্টিং এর কাজ করছেন আল জাজিরার সাংবাদিক ইমরান খান। তিনি বলেন, ইরপিন এই মুহূর্তে একটি সক্রিয় যুদ্ধক্ষেত্র।

ইমরান খান আরও বলেন, রুশ বাহিনী ইরপিন ও বুচা শহর দখল করার পাঁয়তারা করছে। এছাড়া রাজধানীতে আরও হামলার জন্য শহর দুটিকে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের স্থান হিসেবে ব্যবহারেরও ফন্দি করছে তারা।

এমপি/এমএসএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।