ফের বৈঠকে বসছে রাশিয়া-ইউক্রেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ এএম, ১৪ মার্চ ২০২২
ছবি: সংগৃহীত

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে আরেক দফা আলোচনা হতে যাচ্ছে সোমবার (১৪ মার্চ)। এবারের বৈঠককে সামনে রেখে দেশ দুইটির মধ্যে প্রত্যাশা অনেক বেড়েছে। তবে আগের বৈঠকগুলো থেকে কার্যকর কোনো পদক্ষেপ বেরিয়ে আসেনি। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

রাশিয়ার মধ্যস্থতাকারী ও প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ জানিয়েছেন, ভিডিও কনফারেন্সের মাধ্যমে উভয় পক্ষের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

তাছাড়া ইউক্রেনের মধ্যস্থতাকারী ও প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মাইখাইলো পোডোলিয়াকও বৈঠকের বিষয়ে নিশ্চিত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা একটি ভিডিওতে পোডোলিয়াক জানিয়েছেন, রাশিয়া পারস্পরিক সমঝোতারভিত্তিতে ইতিবাচক সিদ্ধান্ত নিতে শুরু করেছে।

সোশ্যাল মিডিয়ার ওই পোস্টে তিনি আরও বলেন, রাশিয়া এখন তার চারপাশের বিশ্বকে অনেক বেশি উপলব্ধি করছে। সারা বিশ্ব ইউক্রেনের পক্ষে অবস্থান নিয়েছে ও তারা কিয়েভের প্রতি অনেক বেশি সংবেদনশীল, যা যুদ্ধক্ষেত্রে প্রমাণিত হয়েছে। রুশ বাহিনীর বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরোধও তাদের ভাবাচ্ছে।

এদিকে, স্থানীয় সময় রোববার প্রেসিডেন্ট জেলেনস্কি বলেছেন, তার প্রতিনিধিদল প্রতিদিন রাশিয়ান প্রতিপক্ষের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে।

এমপি/এমএসএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।