ভারতে ১২ দিনে ১০ বার বাড়লো জ্বালানি তেলের দাম

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:২১ এএম, ০২ এপ্রিল ২০২২

নিত্যপ্রয়োজনীয় পণ্যের ঊর্ধ্বগতির মধ্যেই ভারতে হু হু করে বাড়ছে জ্বালানি তেলের দাম। আজ শনিবার ফের বাড়লো পেট্রল ও ডিজেলের দাম। এই নিয়ে ভারতে গত ১২ দিনে ১০ বার বেড়েছে জ্বালানি তেলের দাম।

শনিবার (২ এপ্রিল) ভারতের পশ্চিমবঙ্গে লিটার প্রতি পেট্রলের দাম বাড়লো ৮৪ পয়সা। একই সঙ্গে ডিজেলের দাম বেড়েছে ৮০ পয়সা। এর ফলে রাজ্যটিতে ১২ দিনে পেট্রলের দাম মোট ৭ টাকা ২০ পয়সা বাড়লো।

পশ্চিমবঙ্গে শুক্রবার (১ এপ্রিল) পর্যন্ত লিটার প্রতি পেট্রল এবং ডিজেলের দাম ছিল যথাক্রমে ১১১ টাকা ৩৫ পয়সা এবং ৯৬ টাকা ২২ পয়সা। শনিবার তা বেড়ে হয়েছে ১১২ টাকা ১৯ পয়সা এবং ৯৭ টাকা ২ পয়সা। তবে দেশটির রাজধানী দিল্লিতে পেট্রলের দাম এখন লিটার প্রতি ১০২ টাকা ৬১ পয়সা। এছাড়া প্রতি লিটার ডিজেলের দাম ৯৩ টাকা ৮৭ পয়সা।

দীপাবলির সময় পেট্রল ও ডিজেলের উৎপাদন শুল্ক প্রত্যাহারের পর ভারতে টানা ১৩৭ দিন জ্বালানি তেলের দাম অপরিবর্তিত ছিল। তবে পাঁচ রাজ্যের ভোট শেষ হতেই আবারও বাড়তে শুরু করেছে পেট্রল-ডিজেলের দাম।

কেএসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।