দিল্লিতে প্রকাশ্যে কিশোরীর গায়ে এসিড ছুড়লো দুর্বৃত্তরা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ১৪ ডিসেম্বর ২০২২

ভারতের দিল্লিতে দিনে-দুপুরে ১৭ বছর বয়সী এক কিশোরীর গায়ে এসিড ছুড়েছে দুর্বৃত্তরা। গুরুতর দগ্ধ ওই কিশোরী হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার (১৪ ডিসেম্বর) এ হামলার ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই কিশোরীর বাবা অভিযোগ করে বলেন, তার মুখ ঝলসে গেছে, চোখের ভেতরেও প্রবেশে করেছে ক্যামিকেল।

পুলিশ বলছে, দুইজন সন্দেহভাজনকে শনাক্ত করা গেছে। তাদের মধ্যে একজন আটক হয়েছে।

ওই কিশোরীকে এসিড নিক্ষেপের একটি সিসিটিভির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিও ফুটেজে দেখা যায়, রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় দুর্বৃত্তরা মোটরবাইকে করে এসে ওই কিশোরীর গায়ে কিছু একটা নিক্ষেপ করে দ্রুত সটকে পড়ে। পরে ওই কিশোরী চিৎকার করতে করতে দৌড়াতে থাকেন।

ওই কিশোরীর বাবাকে জিজ্ঞেস করা হয়, হামলাকারীরা পূর্ব পরিচিত কিনা, তিনি বলেন, এর আগে কখনও তার মেয়ে এ ধরনের কোনো অভিযোগ করেনি। এনডিটিভির তরফে তার মায়ের সঙ্গেও কথা বলা হয়। তিনি জানান, হয়রানির কোনো অভিযোগ পাননি কখনও মেয়ের কাছ থেকে।

পুলিশের এক শীর্ষ কর্মকর্তা হর্ষ বর্ধন জানান, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। অন্যদের ধরতে অভিযান চলছে। তবে এ ঘটনার পেছনে কোনো চক্র থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

দিল্লির মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতি মালিওয়াল এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি প্রশ্ন রেখে বলেন, কেন এসিড বিক্রি সীমাবদ্ধ করা যাবে না যাতে এ ধরনের জঘন্য অপরাধ রোধ করা যায়। ওই ঘটনার ভিডিও টুইটারে পোস্টও করেন তিনি।

সূত্র: এনডিটিভি

এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।