চিড়িয়াখানার জন্য আনা ছাগল খেয়ে ফেলেছেন কর্মকর্তারা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২৮ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

মেক্সিকোর গুয়েরো রাজ্যের একটি চিড়িয়াখানার সাবেক প্রধানের বিরুদ্ধে মাংস খাওয়ার জন্য প্রাণী হত্যার অভিযোগ উঠেছে। সংবাদ সম্মেলন করে গুয়েরো রাজ্যের পরিবেশ অধিদপ্তরের বন্যপ্রাণী বিভাগের পরিচালক ফার্নান্দো রুইজ এ অভিযোগ করেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) ফার্নান্দো রুইজ সংবাদ সম্মেলনে বলেন, চিলাপানচিনগো এলাকায় জুচিলপান চিড়িয়াখানার কর্তৃপক্ষ, গত গ্রীষ্মে পিগমি ছাগলের সংখ্যা ভুলভাবে উপস্থাপন করেছিল। চিড়িয়াখানার সাবেক পরিচালক জোসে রুবেন নাভা কিছু ছাগল জবাই করার পর রান্না করে খেয়েছেন। তিনি আরও বলেন, ১০টি পিগমি প্রজাতির ছাগল আনা হয়। নতুন বছর শুরুর আগে জবাই করে খাওয়া হয় চারটি ছাগল।

তিনি আরও বলেন, এসব ছাগল মানুষের খাওয়ার উপযোগী নয়।

jagonews24

এক বিবৃতিতে পরিবেশ অধিদপ্তর তার বিরুদ্ধে আরও একটি অভিযোগ এনেছে।

যদিও নাভা এসব অভিযোগ অস্বীকার করেছেন। বুধবার সংবাদ সম্মেলন করে তিনি বলেন, চিড়িয়াখানার বাজেট নিয়ন্ত্রণের জন্য এ ‘নোংরা লড়াই’ শুরু করেছে। তিনি আরও বলেন, চিড়িয়াখানার দায়িত্বে থাকাকালীন সমস্ত কাজ আইনসম্মতভাবে সম্পন্ন হয়েছে।

সূত্র: সিএনএন

এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।