কিশোর বয়সে পরিবারের বাধা

৬০ বছর পর বিয়ের বন্ধনে প্রেমিক-প্রেমিকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ২৩ মার্চ ২০২৩
ছবি: সংগৃহীত

সত্যিকারে প্রেম ভুলে যাওয়া কঠিন। বছরের পর বছর কেটে গেলেও সেই টান ঠিকই অনুভব করেন প্রেমিক-প্রেমিকারা। হাজার মাইল দূরে চলে গেলে অথবা জীবনে নতুন সঙ্গী এলেও প্রেমিক হৃদয়ের কোনো এক কোণে ঠিকই জায়গা ধরে রাখে পুরোনো ভালোবাসা। ঠিক যেন সেটাই হয়েছিল লেন ও জিনেটের সঙ্গে। আর তার টানেই বিচ্ছেদের প্রায় ৬০ বছর পরে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন এ যুগল।

মেট্রো নিউজের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, লেন অলব্রাইটন এবং জিনেট স্টিয়ার যুক্তরাজ্যের বাসিন্দা। তাদের একজনের বয়স ৭৯, আরেকজনের ৭৮ বছর। কিছুদিন আগে বিয়ে করেছেন তারা।

আরও পড়ুন>> শহরে ধর্মঘট, সারারাত হেঁটে কনের বাড়ি পৌঁছালেন বর

এ দম্পতির প্রথম দেখা হয় ১৯৬৩ সালে। তখন লেনের বয়স ছিল ১৯ এবং জিনেটের ১৮ বছর। উইট দ্বীপের সেন্ট মেরি হাসপাতালে শিক্ষার্থী নার্স হিসেবে কাজ করতে গিয়ে প্রথম পরিচয় হয় তাদের। আর প্রথম দর্শনেই প্রেম।

jagonews24

পরিচয়ের কয়েক মাস পরেই বিয়ে করার সিদ্ধান্ত নেন লেন ও জিনেট। অথচ তখনো বিয়ে করার বৈধ বয়স ২১ বছর হয়নি জিনেটের। এ কারণে সেই বিয়ের পরিকল্পনায় বাধা হয়ে দাঁড়ান মেয়েটির বাবা-মা।

আরও পড়ুন>> বিয়ের দিন আড়াই ঘণ্টা লিফটে আটকা বর-কনে, পণ্ড অনুষ্ঠান

এরপরের ৫০ বছরে বদলে যায় অনেক কিছু। লেন ও জিনেট দুজনেই পৃথক মানুষকে বিয়ে আলাদা জীবন কাটাচ্ছিলেন। তাদের মধ্যে কোনো যোগাযোগও ছিল না।

তবে একপর্যায়ে লেন সিদ্ধান্ত নেন, তিনি ছোটবেলার প্রেমিকাকে খুঁজে বের করবেন। অনেক চেষ্টার পর তাতে সফল হন তিনি। ধীরে ধীরে আবারও পুনর্মিলিত হয় এ যুগল, সবশেষ বিয়ে। এবার আর কেউ তাতে বাধা হয়ে দাঁড়াননি।

jagonews24

জিনেট বলেন, বিবাহিত জীবন চমৎকার। এর চেয়ে ভালো কিছু হতেই পারে না। তার কথায়, এমন কাউকে পেলে অবশ্যই ভালো লাগে, যে আমাকে সম্মান করে। আমি লেনের সঙ্গে সব কিছু করতে পছন্দ করি।

আরও পড়ুন>> প্রতিশোধ নিতে স্ত্রীর প্রেমিকের স্ত্রীকে বিয়ে!

আর লেনের ভাষ্য, আমরা আবারও প্রেমে পড়েছি। তিনি বলেন, আমরা একে অপরকে কবিতা পড়ে শোনাতাম, এরপর আংটি বিনিময় করলাম। আমি কবিতা পড়ার সময় আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। তার প্রতি আমার ভালোবাসা দেখে পুরোপুরি অভিভূত হয়েছিলাম।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।