ফ্রান্সে টিকটক-টুইটার-ইনস্টাগ্রামের বিনোদনমূলক ব্যবহার নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ২৫ মার্চ ২০২৩
ছবি সংগৃহীত

টিকটক-টুইটার ও ইনস্টাগ্রামসহ অন্যান্য বিনোদনমূলক ব্যবহার নিষিদ্ধ করলো ফ্রান্স। তবে এই নিয়ম শুধু দেশটির সরকারি কর্মচারীদের জন্য প্রযোজ্য। অর্থাৎ তারা মোবাইলে বিনোদনের উদ্দেশ্যে এই অ্যাপসগুলো ব্যবহার করতে পারবে না। নিরাপত্তা ইস্যুতে এ সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স সরকার। খরব আল-জাজিরার।

এর আগে শুক্রবার (২৫ মার্চ) ফ্রান্সের পাবলিক সেক্টর ট্রান্সফরমেশন ও সিভিল সার্ভিস মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানায়, দ্রুত এ নিয়ম কার্যকর হবে।

আরও পড়ুন> ফ্রান্সে বিক্ষোভকারী-নিরাপত্তা বাহিনীর সংঘর্ষ, গ্রেফতার ১৭২

এর আগে ওই দপ্তরের মন্ত্রী স্ট্যানিসলাস গুয়েরিনি বলেন, আমাদের প্রশাসন ও সিভিল সার্ভেন্টদের সাইবারসিকিউরিটি নিরাপদ করতে সরকার টিকটকের মতো অ্যাপ্লিকেশনসগুলো নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে ফ্রান্সে পেনশনের বয়সসীমা বাড়ানোর প্রতিবাদে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) ফ্রান্সের রাজধানী প্যারিসসহ বিভিন্ন শহরে এ ধরনের সংঘর্ষ ঘটে।

বার্তা সংস্থা এএফপি জানায়, সরকারের প্রস্তাবিত অবসর নীতিমালার বিরুদ্ধে ফ্রান্সে চলমান বিক্ষোভে এটিই সবচেয়ে বড় সহিংসতার ঘটনা।

বিশ্লেষকদের দাবি, বুধবার (২২ মার্চ) ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ অবসরকালীন সংস্কারকে জরুরি বলার পর বিক্ষোভকারীরা আরও ক্ষুব্ধ হয়ে উঠেছেন। সেদিন ম্যাক্রোঁ বলেন, জনপ্রিয়তা যদি কমেও যায়, তবুও তিনি এ সংস্কার বাস্তবায়নে প্রস্তুত রয়েছেন। রোববার (১৯ মার্চ) এক জরিপে দেখা যায়, ম্যাক্রোঁর জনপ্রিয়তা এরই মধ্যে ২৮ শতাংশ কমে গেছে।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।