এবারও ব্যালট বাক্স পাহারার আহ্বান জানালেন এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২৮ মে ২০২৩
ফাইল ছবি

তুরস্কে প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনার কাজ। এমন পরিস্থিতিতে দেশটির নাগরিকদের ব্যালট বাক্স পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। প্রথম ধাপের নির্বাচনেও ভোটগ্রহণ শেষে তিনিই একই আহ্বান জানিয়েছিলেন। খবর আল-জাজিরার।

এক টুইট বার্তায় এরদোয়ান বলেন, আমি আমার প্রতিটি সহকর্মীকে ধন্যবাদ জানাতে চাই, বিশেষ করে যারা সকাল থেকে কাজ করছেন। তাছাড়া নির্বাচনের ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত সব নাগরিকদের ব্যালট বাক্স পাহারা দেওয়ার আহ্বান জানাচ্ছি। জাতির চাওয়া পহারা দেওয়ার সময় এখন বলেও জানান তিনি।

আরও পড়ুন>তুরস্কে প্রেসিডেন্ট নির্বাচন: ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

এরদোয়ান আরও বলেন, আমি আমাদের তুর্কি জাতি ও গণতন্ত্রের জন্য মঙ্গল কামনা করি।

দেশটির স্থানীয় সময় রোববার (২৮ মে) সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত (বাংলাদেশ সময় বেলা ১১টা থেকে রাত ৮টা) চলে এই ভোটগ্রহণ।

এর আগে ইস্তাম্বুলে ভোট দিয়েছেন বর্তমান প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কিলিচদারগলু ভোট দিয়েছেন আঙ্কারায়।

আরও পড়ুন> এরদোয়ানের জয় নিয়ে আত্মবিশ্বাসী সমর্থকরা

এদিকে ইস্তাম্বুলে এরদোয়ানের সমর্থকরা তৃতীয় মেয়াদে তার জয় নিয়ে অনেকটাই আত্মবিশ্বাসী।

মুরাত সার্ক নামের একজন জানিয়েছেন, এরদোয়ান প্রথম ধাপে সবাইকে অবাক করে দিয়েছেন। আমি মনে করি এবার তিনি সহজেই ৫৫ শতাংশের বেশি ভোট নিয়ে জয়ী হবেন।

তুরস্কে প্রথম ধাপে নির্বাচন হয়েছে ১৪ মে। কিন্তু তখন কোনো প্রার্থীই ৫০ শতাংশ ভোট নিশ্চিত করতে পারেনি। তাই দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে রোববার (২৮ মে)।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।