ফিলিপাইনে ১২০ আরোহীসহ ফেরিতে আগুন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৫০ পিএম, ১৮ জুন ২০২৩
ছবি সংগৃহীত

ফিলিপাইনে একটি ফেরিতে আগুন ধরেছে। ওই ফেরিতে ১২০ জন যাত্রী ও ক্রু সদস্য ছিলেন। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণ করতে এবং সেখান থেকে লোকজনকে সরিয়ে নিতে উপকূলীয় রক্ষী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

উপকূলীয় রক্ষী বাহিনী জানিয়েছে, স্থানীয় সময় রোববার ভোরে এম/ভি এসপেরাঞ্জা স্টার নামের ফেরিটিতে আগুন ধরে যায়। ওই ফেরিটি সিকুইজোর প্রদেশ থেকে বোহোল প্রদেশের দিকে যাচ্ছিল। ওই ফেরি দুর্ঘটনায় ঠিক কত জন হতাহত হয়েছেন বা এখন পর্যন্ত কতজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে তা নিশ্চিত করা হয়নি।

আরও পড়ুন: সুদানে বিমান হামলায় শিশুসহ নিহত ১৭

ফেরিটি দুর্ঘটনার কবলে পড়ার পর পরই সেখানে একটি মাছ ধরার নৌকা এবং আরও কিছু নৌযান আসতে দেখা যায়। উপকূলীয় রক্ষী বাহিনী ঘটনাস্থলের বেশ কিছু ছবি ও ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা যায় ফেরিটি থেকে কালো ধোঁয়া চারেদিকে ছড়িয়ে পড়ছে।

ওই ফেরিতে ৬৫ যাত্রী এবং ৫৫ জন ক্রু সদস্য ছিলেন। তাদের এখন কী অবস্থা সে বিষয়টি এখনও নিশ্চিত নয়। ঘন ঘন ঝড়-বৃষ্টি, অনিয়ম, অতিরিক্ত যাত্রী বহনের কারণে ফিলিপাইনে নৌপথে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটতে দেখা যায়।

এর আগে গত মার্চে দক্ষিণাঞ্চলীয় বাসিলান প্রদেশে প্রায় ২৫০ জন যাত্রী বহনকারী একটি ফেরিতে আগুন ধরে যায়। এতে কমপক্ষে ৩১ যাত্রী ও ক্রু সদস্য নিহত হয়।

আরও পড়ুন: ইউক্রেনের জন্য বিশেষ কোনো ব্যবস্থা করবে না যুক্তরাষ্ট্র: বাইডেন

১৯৮৭ সালের ডিসেম্বরে ডোনা পাজ নামের একটি ফেরির সঙ্গে একটি জ্বালানি ট্যাঙ্কারের সংঘর্ষ হয়। এতে ৪ হাজার ৩শ মানুষের প্রাণহানি ঘটে। নৌপথে এখন পর্যন্ত এটাই ছিল সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।