সিকিমে ভারী বর্ষণে বন্যা, ২৩ বাংলাদেশিসহ দুই হাজার পর্যটক আটকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২২ পিএম, ১৮ জুন ২০২৩

ভারতের সিকিমে ভারী বর্ষণ ও পাহাড়ি ধসের কারণে আটকা পড়েছেন দুই হাজারেরও বেশি পর্যটক। তাদের মধ্যে ২৩ জন বাংলাদেশিও রয়েছেন। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

সিকিম প্রশাসন সূত্রে জানা গেছে, লাচেন ও লাচুং এলাকার বিভিন্ন হোটেলে আটকা পড়েছেন এক হাজার ৯৭৫ জন দেশি পর্যটক ও ৩৬ জন বিদেশি পর্যটক। বিদেশিদের মধ্যে বাংলাদেশের ২৩ জন, যুক্তরাষ্ট্রের ১০ জন ও তিনজন সিঙ্গাপুরের নাগরিক রয়েছেন।

আরও পড়ুন:  তীব্র তাপপ্রবাহ/ উত্তরপ্রদেশে তিনদিনে হাসপাতালে ভর্তি ৪০০, মারা গেছে অর্ধশতাধিক

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর সিকিমের বিভিন্ন জায়গায় কয়েক হাজার মানুষসহ ৩৪৫টি গাড়ি ও ১১টি মোটরসাইকেল আটকা পড়েছে। ভারতীয় সেনাবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়েছে, গত তিন দিনের ভারী বৃষ্টিতে সিকিমের বেশকয়েকটি অঞ্চলে ভূমিধসের ঘটনাও ঘটেছে।

jagonews24

কর্তৃপক্ষ বলছে, বৃষ্টি থামলেই রাস্তা পরিষ্কারের কাজ শুরু করবে স্থানীয় প্রশাসন। এরই মধ্যে উদ্ধার কাজ শুরু করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কুইক রেস্পন্স টিম, সিকিম পুলিশ, সেনাবাহিনী, ইন্দো টিবেতান বর্ডার পুলিশ (আইটিবিপি) ও ট্রাভেল এজেন্সি অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

আরও পড়ুন:  ফিলিপাইনে ১২০ আরোহীসহ ফেরিতে আগুন

প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত সিকিম উত্তর-পূর্ব ভারতের একটি রাজ্য ও উল্লেখযোগ্য পর্যটনকেন্দ্র। সিকিমের রাজধানী গ্যাংটক। বাংলাদেশের নিকটবর্তী ভারতের শিলিগুড়ি করিডোরের কাছাকাছি সিকিমের অবস্থান। পুরো ভারতের মধ্যে সিকিম রাজ্যের জনসংখ্যা সবচেয়ে কম ও দুর্গম পার্বত্যাঞ্চল হওয়ায় বর্ষাকালে এখানে প্রায়ই বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটে।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।