রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের লাভ বেড়েছে ৩০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২৮ অক্টোবর ২০২৩

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের লাভ ৩০ শতাংশ বেড়েছে। সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির মোট লাভ হয়েছে ১৯ হাজার ৮৭৮ কোটি রুপি।

আগের বছর একই প্রান্তিকে কোম্পানিটির লাভ হয়েছিল ১৫ হাজার ৩৩২ কোটি রুপি। তেল ও গ্যাসের দাম বড়ার কারণেই কোম্পানিটির লাভ বেড়েছে উল্লেখযোগ্য হারে। একই সঙ্গে খুচরা ও ডিজিটাল সার্ভিসে প্রবৃদ্ধি দেখেছে কোম্পানিটি।

আরও পড়ুন>‘২০ কোটি রুপি দিন নাহলে হত্যা করা হবে’

চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে রিলায়েন্সের সমন্বিত আয় হয়েছে ২ দশমিক ৬ লাখ কোটি রুপি। যা আগের বছরের ২ দশমিক ৫ লাখ কোটি থেকে ১ দশমিক ২ শতাংশ বেশি।

বাজার বিশ্লেষকরা জানিয়েছেন, শুক্রবার (২৮ অক্টোবর) ভারতে সবচেয়ে মূল্যবান কোম্পানিটি যে তথ্য প্রকাশ করেছে তা প্রত্যাশিত।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এক বিবৃতিতে জানিয়েছেন, সবখাতে শক্তিশালী অপারেশনাল ও অর্থনৈতিক অবদানের কারণে ভালো প্রবৃদ্ধি সম্ভব হয়েছে।

এই কোম্পানির টেলিকম ইউনিটের আয়ের পরিমাণ লাফিয়ে বেড়েছে। টেলিকম বিভাগ থেকে কোম্পানিটির আয় প্রায় ১০ দশমিক ৬ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ৩১ হাজার ৫৩৭ কোটি রুপি। এদিকে লাভের পরিমাণ ১২ শতাংশ বেড়ে হয়েছে ৫ হাজার ২৯৭ কোটি রুপি।

আরও পড়ুন>একজোড়া বাজপাখির দাম ৪৫ লাখ টাকা!

দ্বিতীয় প্রান্তিকে এই কোম্পানির সাবস্ক্রাইবারের সংখ্যা ১১ দশমিক ১ মিলিয়ন বৃদ্ধি পেয়েছে। প্রতি ব্যবহারকারীর কাছ থেকে গড় আয় ২ দশমিক ৫ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ১৮১ দশমিক ৭ রুপি। আংশিকভাবে ৫-জি সেবা শুরু হওয়ায় গ্রাহকদের মধ্যে আগ্রহও বেড়েছে।

তাছাড়া রিলায়েন্স রিটেল ভেঞ্চারসের লাভের পরিমাণও প্রায় ২১ শতাংশ বেড়েছে। কোম্পানির এই বিভাগে মুনাফা হয়েছে দুই হাজার ৭৯০ কোটি রুপি। মোট আয়ের পরিমাণ বেড়েছে প্রায় ১৮ দশমিক ৮ শতাংশ।

সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।