লেবানন-ইরাক থেকে ইসরায়েলে হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩০ পিএম, ১২ নভেম্বর ২০২৩

ইসরায়েলকে লক্ষ্য করে প্রতিবেশী দেশ লেবানন ও ইরাক থেকে হামলা চালানো হয়েছে। টাইমস অব ইসরায়েলের এক প্রতিবেদনে বলা হয়েছে, লেবানন থেকে ছোড়া ট্যাঙ্ক বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের হামলায় বেশ কয়েকজন ইসরায়েলি আহত হয়েছেন। তাদের মধ্যে এক ইসরায়েলির অবস্থা গুরুতর।

ম্যাগেন ডেভিড অ্যাডম জরুরি সেবা জানিয়েছে, উত্তর ইসরায়েলে অ্যান্টি-ট্যাঙ্ক ক্ষেপণাস্ত্র হামলায় আহত বেসামরিক নাগরিকদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

একজন মুখপাত্র চ্যানেল ২৪ নিউজে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, তিন থেকে পাঁচজনের অবস্থাও মারাত্মক।

আরও পড়ুন>ফিলিস্তিন ইস্যুতে পাল্টাপাল্টি বিক্ষোভ, লন্ডনে আটক ১২০

অন্যদিকে প্রেসটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইরাকের ‌‌‘রেসিট্যান্ট মুভমেন্ট' ইসরায়েলের ইলাত এলাকায় হামলা চালিয়েছে। গত দুই সপ্তাহের মধ্যে ইরাক থেকে এটি দ্বিতীয় হামলার ঘটনা।

এর আগে জাতিসংঘ জানিয়েছে, গাজায় অবস্থিত তাদের একটি কার্যালয়ে রাতভর গোলাবর্ষণ করা হয়েছে। ওই কার্যালয়ে আশ্রয় নেওয়া বেশ কয়েকজন বেসামরিক নাগরিকের মৃত্যু এবং আহত হওয়ার খবর পেয়েছেন তারা।

আরও পড়ুন>খান ইউনিসে আবাসিক ভবনে হামলায় নিহত ১৩

জাতিসংঘের উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) পরিচালক আচিম স্টেইনার সামাজিক মাধ্যমে এক পোস্টে বলেন, এ ধরনের ঘটনা সবদিক থেকেই ভুল। তবে কারা ওই হামলা চালিয়েছে এ বিষয়ে পরিষ্কার কোনো তথ্য দেওয়া হয়নি। যদিও গাজায় গত ৭ অক্টোবরের পর থেকেই অব্যাহত হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।