পুরোনো সোফা বেচতে গিয়ে প্রতারকের পাল্লায়, ১৫ লাখ খোয়ালেন ব্যবসায়ী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২১ ডিসেম্বর ২০২৩
প্রতীকী ছবি

পুরোনো সোফা বেচতে গিয়ে প্রায় ১৫ লাখ টাকা খোয়ালেন পশ্চিমবঙ্গের এক ব্যবসায়ী। লেনদেন করতে গিয়ে কীভাবে প্রতারকের জালে জড়িয়ে গিয়েছিলেন তা বুঝতে বুঝতেই অ্যাকাউন্ট ফাঁকা হয়ে যায় তার।

পুলিশ জানিয়েছে, গড়িয়াহাটের অভিজাত এলাকায় ব্যবসায়ীর ফ্ল্যাট। তার বাড়িতে একটি পুরোনো সোফা সেট রয়েছে। সেটি বিক্রি করার জন্য ক্রেতা খুঁজছিলেন তিনি। আর তা করতে গিয়েই প্রতারকের পাল্লায় পড়েন ওই ব্যক্তি।

আরও পড়ুন>> পিএমও কর্মকর্তা পরিচয়ে ৬ নারীকে বিয়ে, প্রতারক গ্রেফতার

ব্যবসায়ী পুলিশকে জানিয়েছেন, তিনি অনেকের কাছে বলেছিলেন সোফাটি বেচে দেওয়ার জন্য। কিন্তু তেমন ক্রেতা না পাওয়ায় অনলাইনে পুরোনো ফার্নিচার বিক্রির একটি ওয়েবসাইটে সোফা সেটের ছবিসহ বিজ্ঞাপন দেন। নিজের মোবাইল ফোন নম্বরও দিয়েছিলেন। সেই নম্বরে অনেকে ফোন করে সোফাটি কিনতে চান। তবে দরদামে না পোষানোয় আর বিক্রি হয়নি। শেষে এক যুবক তার সঙ্গে যোগাযোগ করেন।

নিজেকে বহুজাতিক একটি সংস্থার কর্মী হিসেবে পরিচয় দিয়েছিলেন যুবক। ব্যবসায়ীর দাবি, ওই যুবক নানা কথার জালে তাকে ফাঁসান। ব্যবসায়ী যে দাম লিখেছিলেন, সেই দামেই সোফাটি কিনতে রাজি ছিলেন তিনি। তাই আর সন্দেহ হয়নি।

আরও পড়ুন>> অনলাইনে ২৬ হাজার টাকার হেডফোন অর্ডার দিয়ে পেলেন টুথপেস্ট

কিন্তু সমস্যা তৈরি হয় টাকাপয়সা লেনদেনের সময়। অভিযুক্ত ব্যক্তি একটি অ্যাকাউন্ট নম্বর পাঠিয়ে তাতে টাকার লেনদেন করতে বলে। কথামতো সেটাই করেন ব্যবসায়ী। কিন্তু যুবক বারবার জানান, টাকা আসেনি, ফের পাঠাতে বলেন। বেশি টাকা ঢুকলে রিফান্ড করে দেবেন বলেও আশ্বাস দিয়েছিলেন তিনি।

প্রতারকের এই কথায় আশ্বস্ত হয়ে পরপর লেনদেন চালিয়ে যেতে থাকেন ওই ব্যবসায়ী। এভাবেই তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে বেরিয়ে যায় ১১ লাখ ৫৫ হাজার রুপি (১৫ লাখ টাকার বেশি)। একপর্যায়ে ক্রেডিট কার্ডের নম্বর চাইলে ওই ব্যবসায়ী বুঝতে পারেন প্রতারকের পাল্লায় পড়েছেন। এরপরই তিনি অভিযোগ করেন গড়িয়াহাট থানায় ও সাইবার সেলে।

আরও পড়ুন>> ২৬ মামলা জিতেছেন যে ভুয়া আইনজীবী

পুলিশ জানিয়েছে, প্রতারকের দেওয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্লক করা হচ্ছে। মোবাইল নম্বরের সূত্র ধরে তাকে ধরার চেষ্টাও চলছে।

সূত্র: দ্য ওয়াল
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।