প্রেমিকা মিলিয়ে দিলো চ্যাটজিপিটি, অবশেষে বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি। এএফপি

কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) সাহায্য নিয়ে প্রথমে পছন্দের মানুষকে খুঁজে বের করা, এরপর তার সঙ্গে আলাপচারিতা চালিয়ে যাওয়া এবং সবশেষ তাকে বিয়ে করেছেন রাশিয়ার এক যুবক। অর্থাৎ, তার জন্য উপযুক্ত সঙ্গী জোগাড় করে দিতে বড় ভূমিকা রেখেছে এআই, বিশেষ করে চ্যাটজিপিটি।

রুশ বার্তা সংস্থা আরআইএ নভোস্তির খবর অনুসারে, ২৩ বছর বয়সী আলেক্সান্দার জাদান পেশায় সফটওয়্যার ডেভেলপার। তিনি পছন্দের মানুষ খুঁজে পেতে এবং তার সঙ্গে সম্পর্ক গড়ে তুলতে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়েছেন বলে দাবি করেছেন।

জাদান জানিয়েছেন, তিনি অনলাইন ডেটিং অ্যাপ টিন্ডারে সম্ভাব্য বাজে সঙ্গীদের (ব্যাড ম্যাচ) প্রোফাইলগুলো এড়িয়ে চলতে চ্যাটজিপিটি এবং অন্যান্য এআই বটগুলোর সাহায্য নিতেন।

এভাবে, এক বছরে প্রায় পাঁচ হাজার নারীর সঙ্গে সাক্ষাৎ করেন জাদান। অতঃপর তার ‘আত্মার সঙ্গী’ (সোলমেট) কারিনা ইমরানোভনাকে খুঁজে পায় এআই।

জাদান বলেন, আমি কীভাবে যোগাযোগ করি সে সম্পর্কে চ্যাটজিপিটি’কে তথ্য দিয়েছিলাম। প্রথমে সমস্যা হচ্ছিল। কারণ, প্রোগ্রামটি আমাকে চিনতো না। এটি আজেবাজে কথা লিখতো। কিন্তু পরে আমি সেটিকে এমনভাবে প্রশিক্ষণ দিয়েছিলাম, যে সে আমার মতো করেই মেয়েদের সঙ্গে যোগাযোগ করতে শুরু করে।

রুশ যুবক জানান, এআই বট তার জন্য ব্যাড ম্যাচগুলো সরিয়ে দিতো, তার হয়ে অল্পস্বল্প কথাও বলতো। এমনকি, সাক্ষাতের তারিখ ঠিক করে দেওয়া এবং প্রস্তাব দিতেও সাহায্য করেছে সেটি।

যেসব নারীর সঙ্গে তার সরাসরি যোগাযোগ চালিয়ে যাওয়া উচিত, তাদের বেছে দেওয়ার জন্য বিশেষ কিছু ফিল্টার ইনস্টল করেছিলেন তিনি।

কিছুদিন পরেই জাদান বাস্তব জীবনে কারিনা নামে এক মেয়ের সঙ্গে দেখা করেন। পরবর্তীতে, তার সঙ্গে কথাবার্তা চালিয়ে যেতেও এআই প্ল্যাটফর্ম ব্যবহার করেছিলেন এ যুবক।

তিনি জানান, মেয়েটিকে কোথায় নিয়ে যেতে হবে এবং কোন পরিস্থিতিতে কী করতে হবে, তা এআই বলে দিতো।

অবশেষে, ২০২৩ সালের শেষের দিকে কারিনাকে বিয়ের প্রস্তাব দিতে বলে চ্যাটজিপিটি। ততদিনে এ যুগলের সম্পর্ক ‘পাকাপোক্ত ও ভারসাম্যপূর্ণ’ অবস্থায় চলে এসেছিল বলে জানায় সে।

কিন্তু, কারিনা ঘুণাক্ষরেও জানতে পারেননি, তার সঙ্গে এআই’র সাহায্য নিয়ে প্রেম করছিলেন জাদান। বিয়ের রেজিস্ট্রি অফিসে আবেদন জমা দেওয়ার পরের দিন বিষয়টি হবু স্ত্রীর কাছে খুলে বলেন এ যুবক।

জাদান জানান, সত্যটা জানার পর কারিনা রাগ করেননি, বরং শান্তই ছিলেন।

সূত্র: এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।