ইসরায়েলের ওপর নিষেধাজ্ঞা চায় ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয়

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ০১ মার্চ ২০২৪
ছবি: এএফপি

ত্রাণের জন্য অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর হামলার ঘটনায় ইসরায়েলের ওপর নিষেধাজ্ঞার আহ্বান জানিয়েছে ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয়। এই ঘটনায় শতাধিক ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে।

এক বিবৃতিতে মন্ত্রণালয় বেসামরিক নাগরিকদের সুরক্ষা ও মানবিক সহায়তা নিশ্চিতকরণে ইসরায়েলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার কথা জানিয়েছে।

এর আগে বৃহস্পতিবার মন্ত্রণালয় জানায় ইসরায়েলি গণহত্যার অংশ হিসেবেই ত্রাণের জন্য অপেক্ষায় থাকা মানুষের ওপর হামলা চালানো হয়েছে। এমন পরিস্থিতিতে যুদ্ধবিরতি কার্যকরে আন্তর্জাতিক সম্প্রদায়ের হস্তক্ষেপও কামনা করেছে মন্ত্রণালয়টি।

এদিকে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ২৫ হাজারেরও বেশি নারী-শিশুকে হত্যা করেছে ইসরায়েল।

বৃহস্পতিবার মার্কিন হাউজ আর্মড সার্ভিসেস কমিটির শুনানির সময় গাজায় ইসরায়েলি হামলায় ফিলিস্তিনি নারী ও শিশুদের হত্যার পরিসংখ্যান জানতে চাওয়া হয় লয়েড অস্টিনের কাছে। জবাবে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী বলেন, এই সংখ্যা ২৫ হাজারেরও বেশি।

গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ৩০ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭০ হাজারের বেশি।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।