আইন লঙ্ঘনের দায়ে সৌদিতে ১৭ হাজার গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ২৬ মে ২০২৪

আইন লঙ্ঘনের দায়ে সৌদি আরবে এক সপ্তাহে ১৭ হাজারের বেশি জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আবাসিক, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। ১৬ থেকে ২২ মে পর্যন্ত চালানো অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

সৌদি কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, আবাসিক আইন ভঙ্গের জন্য গ্রেফতার করা হয়েছে দশ হাজার ৬৬২ জনকে। সীমান্ত ইস্যুতে ধরা হয়েছে চার হাজার ১৪৭ জনকে ও শ্রম ভঙ্গের জন্য গ্রেফতার করা হয়েছে দুই হাজার ২২১ জনকে।

আরও পড়ুন>

আরও এক হাজার ১১৯ জনকে গ্রেফতার করা হয়েছে সৌদিতে অবৈধভাবে প্রবেশের সময়, যার অধিকাংশই ইথিওপিয়া ও ইয়েমেনের নাগরিক। তাছাড়া অবৈধভাবে সৌদি থেকে বের হওয়ার সময়ও গ্রেফতার করা হয় ৬৫ জনকে।

তাছাড়া ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে বিভিন্নভাবে অনিয়মকারীদের আশ্রয় দেওয়ার জন্য।

তাছাড়া বৈধ কাগজ সংগ্রহের জন্য নিজ নিজ দূতাবাসে পাঠানো হয়েছে ৩৩ হাজার ২৫৫ জনকে। ১৩ হাজার ৬৪৬ জনের বিরুদ্ধে নেওয়া হয়েছে প্রত্যাবাসনের সিদ্ধান্ত।

সীমান্ত আইন ভঙ্গকারীদের যারা সহযোগিতা করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এক্ষেত্রে অপরাধীদের হতে পারে ১৭ বছর পর্যন্ত কারাদণ্ড ও ১০ লাখ রিয়াল পর্যন্ত জরিমানা। বাজেয়াপ্ত করা হতে পারে সম্পত্তি।

সূত্র: গাল্ফ নিউজ

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।