মসজিদে বাণিজ্যিক কার্যক্রম নিষিদ্ধ করলো কুয়েত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ২৭ মে ২০২৪
ফাইল ছবি

মসজিদে বিভিন্ন কোম্পানি ও ব্যাংকের বাণিজ্যিক প্রচার ও কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। সম্প্রতি দেশটির আওকাফ মন্ত্রণালয় এ সংক্রান্ত ফতোয়া জারি করেছে।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে, কুয়েতের বিভিন্ন কোম্পানি ও ব্যাংক তাদের প্রচার-প্রসারের জন্য মসজিদে মুসল্লিদের বিনামূল্যে পণ্য ও সেবা সরবরাহ করতো। এসবের মধ্যে থাকতো খাদ্য ও পানীয়র ব্যবস্থা থেকে শুরু করে এয়ার কন্ডিশনার (এসি) ও তোষক সরবরাহের মতো সুবিধা।

সরকারি ওয়েবসাইট ও টেলিফোন কলের মাধ্যমে এই আইনি ফতোয়া সম্পর্কে সবাইকে জানিয়েছে কুয়েতের তাওয়াফ মন্ত্রণালয়। তবে এই ফতোয়া কীভাবে কার্যকর করা হবে, সেই বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু জানায়নি মন্ত্রণালয়।

নতুন এই নিষেধাজ্ঞা কুয়েতে বসবাসরত ৩৩ লাখেরও বেশি প্রবাসীর ওপর প্রভাব ফেলতে পারে বলে ধারণা করা হচ্ছে। কারণ তারা প্রায় সময়ই মসজিদে খাদ্য ও পানির মতো সুবিধা পেয়ে থাকে, যা কোনো না কোনা কোম্পানি বা দাতব্য সংস্থা স্পনসর করে।

সূত্র: গালফ নিউজ

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।