এইচবি এভিয়েশনের সনদ প্রদান ও বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টারের ‘৭ম এইচবি সার্টিফিকেট অ্যান্ড অ্যাওয়ার্ড সেরেমনি’ অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারি রাজধানীর বিয়াম মিলনায়তনে এ অনুষ্ঠানে ২০২৩ সালে এয়ারটিকিটিং প্রফেশনের ওপর কোর্স করা ২৫০ শিক্ষার্থীকে সনদ দেওয়া হয়। এছাড়া যারা ট্রেনিং নিয়ে উদ্যোক্তা হয়েছেন এবং বিভিন্ন অবদান রেখেছেন; তাদের বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

একই সঙ্গে ৭ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা দেওয়া হয়। বীর মুক্তিযোদ্ধারা সবার উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন। এইচবি এভিয়েশনের ফাউন্ডার অ্যান্ড চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বাদের উত্তরীয়, ফুলেল সংবর্ধনা ও অ্যাওয়ার্ড দিয়ে সম্মান জানান। এই বীরদের বর্তমান তারুণ্যের অনুপ্রেরণার আলো হিসেবে আখ্যায়িত করেন।

অনুষ্ঠানে এইচবি এভিয়েশনের ৩য় ব্রাঞ্চ (সিলেট) উদ্বোধনের ঘোষণা দেওয়া হয়। সেই সঙ্গে বৃহৎ আকারে এভিয়েশন সেক্টরের পাশাপাশি ট্যুরিজম সেক্টরেও দক্ষ জনবল তৈরির লক্ষ্যে প্রতিষ্ঠানটি পূর্বের নাম এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টার পরিবর্তন করে এইচবি এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম ইনস্টিটিউট করার ঘোষণা দেয়।

আরও পড়ুন
বিসিএস একটি দীর্ঘমেয়াদী প্রক্রিয়া: শুভ রায় সুমন
বাবার পরিশ্রমই সবচেয়ে বড় অনুপ্রেরণা: রহমত উল্লাহ

অনুষ্ঠানে মূল কী নোট উপস্থাপন করেন এইচবি এভিয়েশনের ফাউন্ডার অ্যান্ড চেয়ারম্যান যাকি এস বারী। তিনি বলেন, ‘এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টার ৬ বছর ধরে এভিয়েশন এবং ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম সেক্টরে দক্ষ জনবল তৈরি করছে। এইচবি এভিয়েশন শুধু ট্রেনিংই দিচ্ছে না, ট্রেনিং শেষে চাকরি বা ব্যবসার ক্ষেত্রেও সহযোগিতা করছে। শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে বিভিন্ন ট্রাভেল ট্রেড প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে। যার মাধ্যমে এইচবি এভিয়েশনের শিক্ষার্থীরা সরাসরি ব্যবসায়িক সম্পর্ক তৈরি করতে পারছে।’

প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য এবং বীর মুক্তিযোদ্ধা খন্দকার হারুনুর রশিদ। বক্তব্য রাখেন সেইবার বাংলাদেশের কান্ট্রিহেড সাইফুল হক, মিডিয়া ব্যক্তিত্ব প্রীতম আহমেদ, ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম প্রতিষ্ঠানের প্রতিনিধি, জিডিএস ও এয়ারলাইনসের কর্মকর্তারা। সবাই এইচবি এভিয়েশনের তরুণ ও শিক্ষার্থীর জন্য গ্রহণ করা ইতিবাচক পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন।

এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টার ২০১৮ সাল থেকে এয়ারটিকিটিং প্রফেশনের ওপর ট্রেনিং দিয়ে আসছে। বর্তমানে ইনস্টিটিউটটির ঢাকা, চট্টগ্রাম এবং সিলেটে শাখা রয়েছে। এইচবি এভিয়েশন কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত ও আইএসও সার্টিফায়েড ট্রেনিং ইনস্টিটিউট। এখন পর্যন্ত এ ট্রেনিং ইনস্টিটিউট থেকে বাংলাদেশের বিভিন্ন জেলার প্রায় ১ হাজার শিক্ষার্থী ট্রেনিং গ্রহণ করে দেশ-বিদেশে চাকরি বা ব্যবসা করছেন।

এসইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।