নজরুল বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজের ফাইনাল অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:১৮ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে হাল্ট প্রাইজ অনক্যাম্পাস রাউন্ড গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে। ৬টি দলের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছে টিম ফ্যালকন। ১ম রানারআপ টিম গ্ল্যাডিয়েটরস, ২য় রানারআপ টিম অষ্টধাতু। ৩ ফেব্রুয়ারি ৬ষ্ঠ বারের মতো হাল্ট প্রাইজ ক্যাম্পাস রাউন্ড অনুষ্ঠিত হয়। টিম ফ্যালকনের সদস্য নাহিয়ান আলম তাসিন, হুমায়রা নুজহাত ও কুন্তলা বিশ্বাস সামাজিক ব্যবসায় আইডিয়া নিয়ে উপস্থিত হন। চ্যাম্পিয়ন টিম ফ্যালকন পরবর্তী ধাপে অংশ নেবে রিজিওনাল রাউন্ডে।

হাল্ট প্রাইজ অন ক্যাম্পাস গ্র্যান্ড ফিনালে শুরু হয় সকাল ১০টায় প্রশাসনিক ভবনের তৃতীয় তলার কনফারেন্স কক্ষে। সেমিফাইনাল রাউন্ড থেকে উত্তীর্ণ ছয়টি দল অংশ নেয় ফাইনাল রাউন্ডে। ছয়টি দল যথাক্রমে- টিম ফ্যালকন, টিম গ্ল্যাডিয়েটর্স, টিম অষ্টধাতু, টিম কোর্সেলো, টিম স্পিয়ারহেড, টিম অর্গানিক ইনোভেটর্স।

শুরুতে প্রতিযোগী দলগুলোকে আইডিয়া উপস্থাপনের নিয়ম জানিয়ে দেন হেড অব কমিউনিকেশন অ্যান্ড কোলাবরেশন খালিদ আহমেদ সাইফুল্লাহ সাদ। প্রতি দলের আইডিয়া উপস্থাপনে ৬ মিনিট এবং বিচারকদের প্রশ্নোত্তরে ৪ মিনিট সময় বরাদ্দ ছিল।

আরও পড়ুন
বাবার পরিশ্রমই সবচেয়ে বড় অনুপ্রেরণা: রহমত উল্লাহ

বিচারক প্যানেলে ছিলেন এক্সিলেন্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী বেনজীর আবরার, গ্রামীণ ডানোন ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দীপেশ নাগ ও সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর সুরাইয়া সিদ্দিকা এবং দারাজ বাংলাদেশের মানবসম্পদ নির্বাহী কর্মকর্তা হাসান মাহমুদ সম্রাট। উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ তরিকুল ইসলাম জনি।

প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, ‘হাল্ট প্রাইজ আমাদের বিশ্ববিদ্যালয়ের দারুণ একটি আয়োজন। শিক্ষার্থীদের উপস্থাপিত বিভিন্ন আইডিয়া দেখে আমি অভিভূত। এসব আইডিয়া আরও ডেভেলপের মাধ্যমে আরও ইনোভেটিব করে দারুণ কিছু স্টার্টআপ তৈরি করা যাবে। যারা দেশের সুনামধন্য প্রতিষ্ঠান থেকে আমাদের শিক্ষার্থীদের ডাকে এসেছেন, আমি খুবই আনন্দিত। ভবিষ্যতে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আপনাদের প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ দেবেন বলে মনে করছি।’

আরও পড়ুন
ইংরেজি ও গণিতে ভালোভাবে প্রস্তুতি নিতে হবে: রণজিৎ

নজরুল বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর মো. মোস্তাকিম বলেন, ‘অর্গানাইজারদের নিরলস পরিশ্রমে আর নানা মিষ্ট তিক্ত অভিজ্ঞতা শেষে আমরা হাল্ট প্রাইজ ক্যাম্পাস রাউন্ড ২০২৩-২৪ সমাপ্ত করতে পেরেছি। এই পদযাত্রায় অনেকে অনেকভাবে সহযোগিতা করেছেন, এজন্য সবাইকে ধন্যবাদ।’

হাল্ট প্রাইজ ক্যাম্পাস রাউন্ড গ্র্যান্ড ফিনালে আরও উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয় হাল্ট প্রাইজের সাবেক ক্যাম্পাস পরিচালকরা। এছাড়া পুরো ইভেন্টের মিডিয়া পার্টনার ছিল দেশের শীর্ষস্থানীয় অনলাইন গণমাধ্যম জাগোনিউজ২৪.কম।

এসইউ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।