৬ মাসে ১০ লাখ টাকার পণ্য বিক্রি করেছেন হানিফ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২৭ আগস্ট ২০২১

আজকাল অনলাইন ব্যবসা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অল্প পুঁজিতে ব্যবসা শুরু করতে পারায় অনেক তরুণ উদ্যোক্তা অনলাইন ব্যবসায় আগ্রহী হচ্ছেন। তেমনই একজন সফল অনলাইন উদ্যোক্তা কুমিল্লার হানিফ আহমেদ। এ প্ল্যাটফর্মে পণ্য বিক্রি করে এখন লাখোপতি তিনি। গত ৬ মাসে প্রায় ১০ লাখ টাকার পণ্য বিক্রি করেছেন।

হানিফ আহমেদ একজন বাংলাদেশি উদ্যোক্তা। তিনি ডিজিটাল মার্কেটিং এবং ই-কমার্স নিয়ে কাজ করছেন। অনলাইন দুনিয়ায় তার প্রতিষ্ঠানের নাম ‘ঢাকাজয়’। এ প্ল্যাটফর্ম ব্যবহার করেই মাসে লাখ লাখ টাকা আয় করছেন হানিফ।

অনলাইনে পথচলা সম্পর্কে হানিফ আহমেদ বলেন, ‘আমি বাড়িতে একটি অনলাইন প্ল্যাটফর্ম তৈরি করেছি। যার মাধ্যমে সব ধরনের পণ্য বিক্রির উদ্যোগ নেই। নিজের প্রতিষ্ঠান চালু করার আগে বিভিন্ন শীর্ষস্থানীয় কোম্পানির সঙ্গে কাজ করেছি।’

jagonews24

তিনি সব সময় একাই কিছু করতে চেয়েছিলেন। মহামারির মধ্যে লকডাউনে ই-কমার্সের স্টার্টআপ তৈরির উপযুক্ত সময় ধরে নিয়ে যাত্রা শুরু হয় তার ঢাকাজয়ের।

২০২০ সালে পরিকল্পনা অনুযায়ী ঢাকাজয়ের যাত্রা শুরু হয়। এখানে অর্থ উপার্জনের পাশাপাশি অনেকের কর্মসংস্থানের ব্যবস্থাও করেছেন তিনি।

jagonews24

হানিফ আহমেদ বলেন, ‘ঢাকাজয় আমার সন্তানের মতোই। একজন বাবা যেমন সন্তানের যত্ন নেন, বেড়ে উঠতে সাহায্য করেন; তেমনই ঢাকাজয়ের ছোট ছোট বিষয়গুলোও আমি নিজে দেখি। ক্রেতার চাহিদা এবং সেবার দিকে পূর্ণ মনোযোগ দেই।’

তিনি জানান, ক্যাশঅন ডেলিভারি পদ্ধতিতে নগদ অর্থ ব্যবহার করে পণ্য কিনতে পারেন। অথবা বিকাশ, ভিসা, মাস্টারকার্ড, অ্যামেক্স কার্ড, নেক্সাস পে এবং ব্যাংক ডিপোজিটের মতো অনলাইন পেমেন্ট পদ্ধতিও ব্যবহার করা যায়। অর্ডার হওয়ার পর তিনি দ্রুত তা গ্রাহকের কাছে পৌঁছে দেন।

এসইউ/এইচএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]